• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তান সফরে যেতে চায় না বেশির ভাগ ক্রিকেটার: পাপন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ ডিসেম্বর ২০১৯, ১৪:৫৯
Bangladesh
ছবি- সংগৃহীত

পাকিস্তান সফরে যেতে চান না কোচিং স্টাফসহ বেশির ভাগ ক্রিকেটার জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ বৃহস্পতিবার দুপুরে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই কথা বলেন তিনি।

নাজমুল হাসান পাপন বলেন, ‘পাকিস্তান সফর নিয়ে এখনো আলোচনা চলছে। তবে কোচিং স্টাফ অনেকেই যেতে চান না। ক্রিকেটাররাও অনেকে যেতে চাচ্ছেন না। যারা যেতে চান, খুব কম সময়ের জন্য যেতে চান। তাই আপাতত টি-টোয়েন্টি খেলতে চায় বাংলাদেশ। তবে ক্রিকেটার ও গভর্মেন্ট ক্লিয়ারেন্স পেলেই সফরে যাবে বাংলাদেশ। বাংলাদেশ পাকিস্তানে খেলতে যাবে কিনা সে সিদ্ধান্ত নেবে বিসিবি। পাকিস্তান কি বলল না বলল সেটা আমাদের দেখার বিষয় না। বিসিবি চেষ্টা করবে পাঠাতে। তবে ক্রিকেটাররা না যেতে চাইলে বোর্ড ফোর্স করবে না।’

পাকিস্তান সফরে যেতে চান না কোচিং স্টাফসহ বেশিরভাগ ক্রিকেটার জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বৃহস্পতিবার দুপুরে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই কথা বলেন তিনি।

আইসিসির ফিউচার ট্যুর প্রোগাম (এফটিপি) অনুযায়ী নতুন বছরের শুরুর দিকে পাকিস্তান সফর করার কথা রয়েছে বাংলাদেশের। সফরে টেস্ট ও টি-টোয়েন্টি খেলার কথা উল্লেখ রয়েছে। যদিও বিসিবির পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে, ছোট ফরম্যাটের ক্রিকেটে অংশ নিলেও সাদা পোশাকে কোনও ম্যাচ খেলতে আগ্রহ নেই তাদের। এরপর পাকিস্তানের কাছ থেকে টেস্ট না খেলার কারণ জানতে চাওয়া হয়। জবাবে নিরাপত্তার বিষয়টি সামনে এনে ভিন্ন কোনও ভেন্যুতে টেস্ট খেলার আগ্রহ প্রকাশ করা হয় বাংলাদেশের পক্ষ থেকে।

২০০৯ সালে পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচে সন্ত্রাসী হামলার পর দেশটিতে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেটকে নিষিদ্ধ করে আইসিসি। রাজনৈতিক পরিস্থিতি শান্ত হবার পাশাপাশি মাঠে খেলা ফেরাতে ব্যাপক চেষ্টা করা হয় পিসিবির পক্ষ থেকে

এদিন নাজমুল হাসান পাপন বলেন, ‘পাকিস্তান সফর নিয়ে এখনো আলোচনা চলছে। তবে কোচিং স্টাফ অনেকেই যেতে চান না। ক্রিকেটাররাও অনেকে যেতে চাচ্ছেন না। যারা যেতে চান, খুব কম সময়ের জন্য যেতে চান। তাই আপাতত টি-টোয়েন্টি খেলতে চায় বাংলাদেশ। তবে ক্রিকেটার ও সরকারী ছাড়পত্র পেলেই সফরে যাবে বাংলাদেশ।

নিরাপত্তার কারণে পাকিস্তান সফরে বেশি দিন থাকতে চাইছে না বাংলাদেশ। এমন খবর শুনে পিসিবির চেয়ারম্যান এহসান মানি, পাকিস্তান কোচ মিসবাহ উল হক এবং টেস্ট দলের অধিনায়ক আজহার আলী চটেছেন টাইগারদের ওপর।

এ প্রসঙ্গ টেনে বিসিবি প্রধান বলেন, বাংলাদেশ পাকিস্তানে খেলতে যাবে কিনা সে সিদ্ধান্ত নেবে বিসিবি। পাকিস্তান কি বলল না বলল সেটা আমাদের দেখার বিষয় না। বিসিবি চেষ্টা করবে পাঠাতে। তবে ক্রিকেটাররা না যেতে চাইলে বোর্ড জোর করবে না।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড নিয়ে যা বললেন সুজন
বাংলাদেশের স্পিন বোলিংয়ে বৈচিত্র্য আনতে চান মুশতাক
X
Fresh