• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

কাতার বধের অনুপ্রেরণা জামাল ভূঁইয়া

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ অক্টোবর ২০১৯, ১৭:২১
jamal bhuiyan
২০১৮ সালের আগস্টে এশিয়ান গেমসে কাতার অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে বাংলাদেশের হয়ে জয় সূচক গোলটি করেন জামাল ভূঁইয়া।

এশিয়ান গেমসে কাতার অনূর্ধ্ব-২৩ দলকে ১-০ গোলে হারানো থেকে অনুপ্রেরণা নিচ্ছে বাংলাদেশ। সেই ম্যাচে গোল করা জামাল ভূঁইয়া সতীর্থদের নিয়ে, সামর্থ্যের সেরাটা খেলতে চান।

বিশ্বকাপের বাছাই পর্বে বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ-কাতার। এএফসি এশিয়ান কাপ চ্যাম্পিয়নদের বিপক্ষে নামার আগে বুধবার সাংবাদিকদের মুখোমুখি বাংলাদেশ অধিনায়ক।

‘এশিয়ার সবচেয়ে সেরা দল কাতার। অবশ্যই তারা কঠিন প্রতিপক্ষ। তাদের বিপক্ষে খুব বেশি সুযোগ পাওয়া যাবে না। তবে সুযোগ পেলেই কাজে লাগাতে হবে। তা না হলে উল্টো আমাদের ওপর চড়াও হবে তারা।’ বললেন জামাল ভূঁইয়া।

বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে বেশ ভালো খেলেও হারের ক্ষত নিয়ে ফিরতে হয় বাংলাদেশকে। দ্বিতীয় ম্যাচের আগে তাই আরও মনোযোগী লাল-সবুজের দল।

বাংলাদেশ দলপতি বলেন, ‘আফগানিস্তানের বিপক্ষে দুর্ভাগ্যজনকভাবে সুযোগ হারিয়েছি। তবে এই ম্যাচে নিজেদের শতভাগ দেয়ার চেষ্টা থাকবে। শতভাগ দিয়ে খেললে যেকোনও কিছুই সম্ভব।’

২৩ সদস্যের বাংলাদেশ দলে তরুণ খেলোয়াড় আছে বেশ কয়েকজন। যারা রক্ষণভাগ, মিডফিল্ড ও ফরোয়ার্ড পজিশনে খেলে। অধিনায়ক হিসেবে জামাল ভুঁইয়া তাদের কিভাবে উদীপ্ত করবেন।

‘আমি তাদের বলেছি ম্যাচটি উপভোগ করতে। দেশের জন্য খেলতে। তাদের বলেছি এরকম ম্যাচ তোমরা আরও খেলতে পারবা। ম্যাচে ভুল হতে পারে। কিন্তু চাপ নেওয়া যাবে না। স্বাভাবিক খেলাটা খেলতে হবে।’

শক্তিশালী দলটির বিপক্ষে আক্রমণের পাশাপাশি সেট পিস নিয়েও বাড়তি কাজ করেছেন স্বাগতিক কোচ জেমি ডে।

জামাল বলেন, ‘শেষ সাত দিনে আমরা সেট পিস নিয়ে অনেক কাজ করেছি। আশাকরি, সেটা মাঠে কাজে লাগবে। আমাদের চোখ অবশ্যই জয় এবং গোটা তিন পয়েন্ট আদায় করা।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জামাল ভূঁইয়ার ২ কোটি টাকা পরিশোধে আর্জেন্টাইন ক্লাবকে ফিফার নির্দেশ
সালাউদ্দিনের মন্তব্য নিয়ে যা বললেন কোচ ক্যাবরেরা
নারী ফুটবল লিগের সূচি বদলে দিলেন সালাউদ্দিন
বিদ্যুৎ বিল দেওয়ার সামর্থ্য নেই বাফুফের, তাপদাহের মধ্যে মেয়েদের খেলা
X
Fresh