logo
  • ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ

শক্তিশালী অস্ট্রেলিয়াকে রুখে দিলেন তহুরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০৩ | আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৫৮
Bangladesh
ছবি- সংগৃহীত
ফিফার নারী র‌্যাংকিংয়ে অস্ট্রেলিয়ার অবস্থান ৮ নম্বরে। অন্যদিকে ১৩৫তম বাংলাদেশ দল। বুধবার বিকেলে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের নিজেদের শেষ ম্যাচে অজিদের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ মেয়েরা। এই ম্যাচটি শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করতে সক্ষম হয়েছে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

থাইল্যান্ডর চনবুরিতে লাল-সবুজদের হয়ে এদিন জোড়া গোল করেছেন তহুরা খাতুন। ম্যাচের ২০ মিনিটে এই ফরোয়ার্ডের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের ৭৬তম মিনিটে সমতায় ফেরে অজিরা। তবে দুই মিনিটর পর আবারও গোল করেন তহুরা। যদিও এর কিছুক্ষণের মধ্যেই গোল আদায় করে নেয় শক্তিশালী অস্ট্রেলিয়া।

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের  প্রাথমিক বাছাইপর্বে বাহরাইনকে ১০-০, লেবাননকে ৮-০, সংযুক্ত আরব আমিরাতকে ৭-০ ও শক্তিশালী ভিয়েতনামকে ২-০ গোল ব্যবধানে হারিয়ে টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।

বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে ফিলিপাইনকে ১০-০ ও মিয়ানমারকে ১-০ ব্যবধানে হারিয়ে এএফসির চূড়ান্তপর্ব নিশ্চিত করে মারিয়া-শামসুন্নাহাররা। যদিও শেষ ম্যাচে এশিয়ান পরাশক্তি চীনের বিপক্ষে হারতে হয়ে দলটির।

মূল পর্বে  ‘এ’ গ্রুপে প্রতিপক্ষ ছিল স্বাগতিক থাইল্যান্ড, জাপান ও অস্ট্রেলিয়া। অন্য গ্রুপে ‘বি’তে রয়েছে দক্ষিণ কোরিয়া, উত্তর কোরিয়া, ভিয়েতনাম ও চীন। 

বাংলাদেশ প্রথম ম্যাচে স্বাগতিক থাইল্যান্ডের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াই করেও ১-০ ব্যবধানে হেরে যায়। এরপর জাপানের বিপক্ষে হার মানে ৯-০ গোলের ব্যবধানে। তাতে এক ম্যাচ আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে যায় গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা। 

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়