• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভুটানকে গুঁড়িয়ে লিগ পর্বে অপরাজিত বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ মার্চ ২০২৪, ১৭:৪৩
বাংলাদেশ
ছবি-সংগৃহীত

সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের লিগ পর্বে নেপাল ও ভারতকে হারিয়ে ফাইনাল আগেই নিশ্চিত করেছে বাংলাদেশ। লিগ পর্বে শেষ ম্যাচে ভুটানকে রীতিমতো উড়িয়ে দিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। ভুটানকে ৬-০ গোলে হারানোতে অপরাজিত থেকে ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে নামবে সাইফুল বারী টিটুর দল।

শুক্রবার (৮ মার্চ) কাঠমান্ডুর মাঠে ম্যাচের ১৩ মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। ফাতিমা আক্তারের লম্বা ক্রস ধরতে প্রীতি অফসাইডের ফাঁদ ভেঙে বেরিয়ে যান। ড্রপ খেয়ে লাফিয়ে ওঠা বল হেড করে গোলকিপারের মাথার ওপর দিয়ে জালে জড়িয়ে দেন এই ফরোয়ার্ড।

৩৩ মিনিটে দৃষ্টিনন্দন গোলে ব্যবধান বাড়ান ফাতিমা। বক্সের বেশ বাইরে থেকে এই মিডফিল্ডারের নেওয়া ফ্রি কিক হাওয়ায় ভেসে লাফিয়ে ওঠা গোলরক্ষককে বোকা বানিয়ে সরাসরি লুটোপুটি খায় জালে। পরের মিনিটেই কর্নার থেকে ব্যবধান আরও বাড়ান ক্রাউচিং মারমা। ফাতিমার কর্নারে দূরের পোস্টে ফাঁকায় থাকা মারমা হেডে খুঁজে নেন জাল।

প্রথমার্ধ শেষ করার আগে ব্যবধান ৪-০ করেন সাথী। ৪৪ মিনিটে বাঁ প্রান্ত থেকে বদলি খেলোয়াড় মৌমিতা খাতুনের ক্রস থেকে সুরভীর পা ছুঁয়ে বল যায় পোস্টের মুখে অরক্ষিত সাথীর পায়ে। সহজ সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান বড় করেন বাংলাদেশি উইঙ্গার।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে আধিপত্য বজায় রাখে বাংলার মেয়েরা। ৬৯ মিনিটে ব্যবধানটা আরও বড় করেন থুইনুই। আগের মিনিটে তার একটি শট ঠেকান ভুটান গোলকিপার। পরের মিনিটে মৌমিতা খাতুনের ক্রস ধরে দূর পোস্টে জোরালো শট নেন থুইনুই, বল ভুটান গোলকিপারকে ফাঁকি দিয়ে জড়ায় জালে।

৭৭ মিনিটে প্রীতি একাই বক্সে ঢুকে গোলকিপারের পাশ দিয়ে দলের হয়ে ষষ্ঠ গোল করেন। আগামী রোববার ফাইনালে বাংলাদেশ মুখোমুখি হবে শক্তিশালী ভারতের। লিগ পর্বে তাদেরকে ৩-১ গোলে হারিয়েছিল প্রীতিরা।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ-ভারত সিরিজ দেখা যাবে যেভাবে
এইচএসসি পাসেই পেট্রোলিয়াম করপোরেশনে চাকরি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৭ এপ্রিল)
বিদ্যুৎ ও গ্যাস কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া ঋণ মিলবে না
X
Fresh