• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ

সুরভীর জোড়া গোলে সাফে বাংলাদেশের শুভসূচনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ মার্চ ২০২৪, ১৮:০৭
সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ
ছবি-সংগৃহীত

সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে নেপালকে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ। নেপালের কাঠমান্ডুতে চেসাল স্টেডিয়ামে স্বাগতিকদের ২-০ গোলে হারিয়েছে লাল-সবুজের মেয়েরা।

শনিবার (২ মার্চ) ম্যাচের শুরু থেকেই বল দখল ও আক্রমণে এগিয়ে ছিল বাংলাদেশের মেয়েরা। সংঘবদ্ধ এক আক্রমণে বাংলাদেশ লিড নেয়। ২৪ মিনিটে সাথী মুন্ডার দারুণ এক মুভে থ্রু বল ঠেলে দেন বক্সের ভেতরে। গোল বাঁচাতে নেপালের গোলরক্ষক পোস্ট থেকে বেরিয়ে এসেও বলের নাগাল পাননি। বাংলাদেশের ফরোয়ার্ড সুরভী আকন্দ প্রীতি দ্রুতগতিতে বক্সে প্রবেশ করে প্লেসিংয়ে গোল করেন।

৫ মিনিট পর সেই প্রীতিই ব্যবধান দ্বিগুণ করেন। বক্সের বাম দিকে বল নিয়ে আক্রমণে ছিলেন বাংলাদেশের আলফি। নেপালের গোলরক্ষক তাকে বাঁধা দিতে গিয়ে ফেলে দেন। ফলে পেনাল্টির বাঁশি দেন রেফারি। স্পট কিক থেকে বাংলাদেশকে গোল এনে দেন প্রীতি। তে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতির পর স্বাগতিক নেপাল ম্যাচে ফেরার চেষ্টা চালায়। যদিও বাংলাদেশের রক্ষণ দুর্গে কাঁপন ধরানোর মতো তেমন আক্রমণ করতে পারেনি নেপাল। ৬২ মিনিটে আরিফার ক্রসে সুরভী প্রীতির প্লেসিং করা বল জালের পাশে লেগে হ্যাটট্রিক বঞ্চিত হন। শেষ পর্যন্ত ২-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

প্রথম দিনে গতকাল ভুটানকে ৭-০ গোলে উড়িয়ে দেয় ভারত। আর এই জয়ে ভারত বুঝিয়ে দিয়েছে, চ্যাম্পিয়ন হতেই তারা নেপাল গিয়েছে ।৫ মার্চ বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ভারতের সঙ্গে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিল ভারত 
প্রথম বাংলাদেশি রেফারি হিসেবে মাসফিয়ার ইতিহাস
আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নিলেন রেড ক্রিসেন্টের নবনিযুক্ত চেয়ারম্যান
৫ বলে ওভার!
X
Fresh