• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তান ক্রিকেটের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তি এখন মিসবাহ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ সেপ্টেম্বর ২০১৯, ১৪:১৩
Misbah-ul-Haq
ছবি- সংগৃহীত

পাকিস্তান ক্রিকেটের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তি হলেন মিসবাহ উল হক। একাধারে প্রধান কোচ ও প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পেয়েছেন দেশটির সাবেক এই অধিনায়ক। অন্যদিকে কিংবদন্তি পেসার ওয়াকার ইউনিস হয়েছেন দলটির বোলিং কোচ। বুধবার দুপুরে এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এই নিয়ে পঞ্চমবারের মতো পাকিস্তানের কোচিং স্কোয়াডে নাম লেখালেন ওয়াকার। ডান-হাতি এই বোলার দুইবার দলটির হেড কোচ হিসেবে কাজ করেছেন। মজার বিষয়টি হচ্ছে, মিসবাহ ছিলেন দলের সদস্য। এবার মিসবাহ’র অধীনে বোলিং কোচ হিসেবে কাজ করতে হচ্ছে ওয়াকারবে।

কোচ ও নির্বাচক কমিটির চেয়ারম্যান ছাড়াও পাকিস্তানের ছয়টি প্রথম শ্রেণী ক্রিকেটের অ্যাসোসিয়েশনের প্রধান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। পিসিবির পক্ষ থেকে জানানো হয়, আগামী তিন বছরের জন্য জাতীয় দলের সঙ্গে কাজ করবেন মিসবাহ।

এদিকে ২০০৬ থেকে ২০০৭ সালে ও ২০০৯ থেকে ২০১০ বোলিং ও ফিল্ডিং কোচের দায়িত্বে ছিলেন ওয়াকার। অন্যদিকে প্রধান কোচ হিসেবে ২০১০ থেকে ২০১১ এবং ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন দেশটির সাবেক এই অধিনায়ক। এবার আজহার মাহমুদের পরিবর্তে দলের বোলিং ডিপার্টমেন্টের হাল ধরছেন।

অন্যদিকে পাকিস্তান ক্রিকেটের ইতিহাসের সবচেয়ে সফল টেস্ট অধিনায়ক মিসবাহ। দক্ষিণ আফ্রিকান কোচ মিকি আর্থারের জায়গায় প্রধান কোচের দায়িত্ব নিলেন। মিসবাহ’র অধিনায়কত্বে ৫৬ টেস্টে ২৬ জয় ১৯ হার ও ১১ ম্যাটে ড্র পেয়েছে পাকিস্তান।
ক্যারিয়ারে ৭৫ টেস্টে ৫ হাজার ২২২ রান, ১৬২ ওয়ানডেতে ৫ হাজার ১২২ রান ও ৩৯ টি-টোয়েন্টিতে ৭১৫ রান রয়েছে তার নামের সঙ্গে।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে নতুন কোচ পেলো পাকিস্তান
শাহিনের হুঙ্কার ‘আমার ধৈর্যের পরীক্ষা নেবেন না’   
শাহিন আফ্রিদিকে নিয়ে পিসিবির মিথ্যাচার
পাঁচ মাস পর নেতৃত্ব ফিরে পেলেন বাবর, যা বললেন আফ্রিদি
X
Fresh