logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

২০২২ বিশ্বকাপ বাছাই পর্ব

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩৬
BANGLADESH FOOTBALL
ছবি- বাফুফে
আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের দিয়ে কাতার বিশ্বকাপ বাছাই পর্ব শুরু করবে বাংলাদেশ। আফগানরা ছাড়াও ২০২২ বিশ্বকাপের মূল পর্বে প্রধমবারের মতো অংশ নিতে হলে ভারত, ওমান ও কাতারের বিপক্ষে কঠিন পরিক্ষা পাড় করতে হবে লাল-সবুজদের। প্রতিটি দলের সঙ্গেই হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে দুটি করে ম্যাচে অংশ নেবে জেমি ডে’র শিষ্যরা। নিরাপত্তার কারণে আফগানিস্তান সফর করবে না টিম বাংলাদেশ। আর তাই হোম ভেন্যু হিসেবে তাজিকিস্তানের রাজধানী দুশানবেকে বেছে নিয়েছে আফগানরা।

আগামী ১০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে জামাল ভূইঁয়া নেতৃত্বাধীন দলটি। আর তাই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রোববার সকাল সাড়ে ১০টার দিকে তাজিকিস্তানের উদ্দেশে ঢাকা ছেড়েছে মামুনুল ইসলাম-নাবিব নেওয়াজ জীবনরা।

৩ ও ৫ সেপ্টেম্বর তাজিক লিগের দুই ক্লাব এফসি কুকতোস ও সিএসকেএ পামিরের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। 

এর আগে শনিবার আফগানদের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলার জন্য দল ঘোষণা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ২৩ সদস্যের দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন সাইফ স্পোর্টিংয়ের রক্ষণভাগের খেলোয়াড় ইয়াসিন আরাফাত।

গোলরক্ষক 

আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান জিকো

রক্ষণভাগ 

টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন খান, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি ও ইয়াসিন আরাফাত

মাঝমাঠ 

জামাল ভূঁইয়া (অধিনায়ক), সোহেল রানা, রবিউল হাসান, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম, মোহাম্মদ ইব্রাহিম, আরিফুর রহমান ও বিপুল আহমেদ

আক্রমণভাগ 

নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন ও জুয়েল রানা।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়