logo
  • ঢাকা শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬

সেভ দ্য চিলড্রেনের অ্যাম্বাসেডর হলেন সাবিনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ আগস্ট ২০১৯, ১৭:৪৮ | আপডেট : ১৯ আগস্ট ২০১৯, ০৯:১৩
Women Football, Sabina Khatun, Save The Children, Ambassador
সেভ দ্যা চিলড্রেনের ইয়ুথ অ্যাম্বাসেডর'র চুক্তিপত্র হস্তান্তরে সাবিনা খাতুন
উন্নয়ন সহযোগী সংস্থা- সেভ দ্য চিলড্রেনের ‘ইয়ুথ অ্যাম্বাসেডর’ হয়েছেন জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন। এক বছরের জন্য সংস্থাটির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। তবে চুক্তির মেয়াদ আরও বাড়ানোর সুযোগ রাখা হয়েছে।

এই প্রথম ফুটবল অঙ্গনের কেউ আন্তর্জাতিক প্রতিষ্ঠানের অ্যাম্বাসেডর হলেন। এর আগে একাধিক ক্রিকেটার ইউনিসেফসহ বিভিন্ন সংস্থার অ্যাম্বাসেডর হিসেবে কাজ করেন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে আয়োজিত অনুষ্ঠানে চুক্তিতে স্বাক্ষর করেন সাবিনা খাতুন। সেভ দ্য চিলড্রেনের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন সূচনা প্রজেক্টের প্রধান ডক্টর শেখ শাহেদ রহমান।

শিশুদের জন্য নানা সচেতনতামূলক অনুষ্ঠানের পাশাপাশি কিশোরীদের নিয়ে সংস্থাটির বিশেষ ‘সূচনা প্রোগ্রাম’ এ কাজ করবেন সাবিনা। সিলেট ও মৌলভীবাজারে এক লাখ কিশোরী নিয়ে কাজ করে ‘সূচনা প্রোগ্রাম’। কিশোরীদের মধ্যে বিভিন্ন বিষয়ে সচেতনতা তৈরিতে ভূমিকা রাখবেন তিনি।

---------------------------------------------------------------
আরো পড়ুন: এসএমসির ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব আল হাসান
---------------------------------------------------------------

এছাড়া সেভ দ্য চিলড্রেনের বিভিন্ন ক্যাম্পেইন ও অনুষ্ঠানে অংশ নেবেন জাতীয় নারী দলের অধিনায়ক। এমন কাজের সঙ্গে সম্পৃক্ত হতে পেরে আনন্দিত বলে জানান সাবিনা। নিজের সাধ্যমতো এ কাজে মনোনিবেশ করবেন বলেও জানান তিনি।

জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন

আর ‘সূচনা প্রোগ্রাম’র চিফ অফ পার্টি শাহেদ রহমান বলেন- সাবিনার মতো নারী অগ্রযাত্রার রোল মডেল এ কাজে যুক্ত হওয়ায়, অভিভাবক ও কিশোরীরা অনুপ্রাণিত হবে এগিয়ে আসতে।

অনুষ্ঠানে বাফুফে নারী কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, সূচনা প্রোগ্রাম’র প্রোগ্রাম ডিরেক্টর আরিফ আহমেদ ও সিনিয়র কমিউনিকেশন ম্যানেজার শেখ আলী হায়দার আযম উপস্থিত ছিলেন।

অগ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়