logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

এখনো রুগ্ন রিয়াল মাদ্রিদ!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩১ জুলাই ২০১৯, ১২:৩৪ | আপডেট : ৩১ জুলাই ২০১৯, ১৩:১০
Pre-season, Real Madrid, Tottenham, Zinedin Zidane, Football
হারের বৃত্তে হতাশ রিয়াল মাদ্রিদ শিবির
প্রাক-মওসুমে আবার হারের মুখ দেখলো রিয়াল মাদ্রিদ। লস-ব্লাঙ্কোসদের এবারের প্রতিপক্ষ ইংলিশ ক্লাব টটেনহ্যাম। অডি কাপে স্প্যানিশ জায়ান্টদের ১-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে মাউরিশিও পচেত্তিনোর শিষ্যরা।

এটা নিয়ে প্রাক-মওসুমে টানা চার ম্যাচে জয়হীন রিয়াল মাদ্রিদ। যার মধ্যে তিনটি হার আর একটি ড্র। অডি কাপের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে অবশ্য জয়ে ফেরার সুযোগ পাচ্ছে লস-ব্লাঙ্কোসরা। খেলাটি সহজ প্রতিপক্ষ তুরস্কের ক্লাব ফেনারবাখের বিপক্ষে।

মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় সেমিফাইনাল এ ম্যাচে এডেন হ্যাজার্ড ও লুকাস ভাসকুয়েজকে উইংয়ে দিয়ে করিম বেনজামাকে স্ট্রাইকার রেখে একাদশ সাজান জিনেদিন জিদান। রদ্রিগোর একাদশে থাকাটা অবাক করলেও খারাপ না।

গোলপোস্টের নীচে থিবো কোর্তোয়ার পরিবর্তে কেইলর নাভাসকে বেছে নেন জিজু। বেশ কিছু গোল বাঁচিয়ে আস্থার প্রতিদান দেন নাভাস। সেই সঙ্গে দলে এক নম্বর গোলরক্ষকের স্থান নিয়ে বিতর্ক উস্কে দিলেন কোস্টারিকান গোলরক্ষক।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : কাতার বিশ্বকাপ পর্যন্ত আর্জেন্টিনার কোচ স্ক্যালোনি!
---------------------------------------------------------------------

                   গোল করার পর এরিক লামেলা (বামে) ও সান (ডানে)-এর সঙ্গে হ্যারি কেন

খেলার শুরু থেকেই আধিপত্য দেখায় স্পার্সরা। বিশ মিনিটের মধ্যে তিনটি গোল বাঁচিয়ে রিয়াল মাদ্রিদকে রক্ষা করেন নাভাস। কিন্তু ২২ মিনিটে আর পারেননি। ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলোর ভুলের ফায়দা তুলে টটেনহ্যামকে লিড এনে দেন ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেন।

বিরতিতে যাবার আগে এরিক লামেলার বানানো বলে হ্যারি কেনের আরও একটি শট প্রতিহত করেন নাভাস। দ্বিতীয়ার্ধে তুলনামূলক ভালো খেলেছে রিয়াল মাদ্রিদ। সমতায় ফেরার সুযোগও পেয়েছিলেন তারা। কিন্তু হ্যাজার্ড-বেনজেমাদের চেষ্টা ফল দেয়নি।

খেলা একঘণ্টা অতিক্রম করলে ভাসকুয়েজ, টনি ক্রুস ও রাফায়েল ভারানের পরিবর্তে নাচো, ফেদে ভালভার্দে ও ভিনিশিয়াসকে নামান জিদান। পরে কুবো, অদ্রিজোলা, মারিয়ানো, সিওনে, ইসকো ও দে লা ফতে’কে নামান দ্বিতীয় মেয়াদে রিয়ালের দায়িত্ব নেয়া ফরাসি কিংবদন্তি জিদান।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : বিনা পারিশ্রমিকেই খেলবে টেলর-রাজারা
---------------------------------------------------------------------

                                         কর্মচঞ্চল পচেত্তিনোর পাশে হতাশ জিদান

কিন্তু কেউই জাল খুঁজে পাননি। রেফারির শেষ বাঁশিতে নিশ্চিত হয় আরো একটি অসন্তুষ্টির ফল। এতে প্রশ্নের মুখে পড়েছে জিনেদিন জিদানের সংস্কার কাজ।

অগ/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়