logo
  • ঢাকা সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

কাতার বিশ্বকাপ পর্যন্ত আর্জেন্টিনার কোচ স্ক্যালোনি!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩১ জুলাই ২০১৯, ০৮:৫৫ | আপডেট : ৩১ জুলাই ২০১৯, ১২:৩৯
Argentina, Football, Scaloni, Coach
আর্জেন্টিনার ডাগ-আউটে লিওনেল স্ক্যালোনি
২০২২ সালের কাতার বিশ্বকাপ পর্যন্ত আর্জেন্টিনার জাতীয় দলের কোচ থাকছেন লিওনেল স্ক্যালোনি। নিশ্চিত করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

bestelectronics
২০১৮ বিশ্বকাপে হোর্হে সাম্পাওলির অধীনে কোচিং স্টাফের সদস্য ছিলেন স্ক্যালোনি। সেখানে ফ্রান্সের কাছে হেরে নকআউট পর্ব থেকে বিদায় নিতে হয় লিওনেল মেসি-ডি মারিয়াদের।

ব্যর্থতার দায় নিয়ে সরে দাঁড়ান সাম্পাওলি। সেসময় ভালো কোনো কোচ না পাওয়ায় অন্তর্বর্তী কোচ হিসেবে ৪১ বছর বয়সী স্ক্যালোনিকে দায়িত্ব দেয় এএফএ।

তার অধীনে এবছর কোপা আমেরিকাতে অংশ নেয় আর্জেন্টিনা। লাতিন শ্রেষ্ঠত্বের এ লড়াইতে অনেকটা খুঁড়িয়ে সেমিফাইনালে ওঠে তারুণ্য নির্ভর আলিবেসেলেস্তেরা। কিন্তু স্বাগতিক ব্রাজিলের কাছে হেরে ফাইনালে উঠতে ব্যর্থ হন মেসি-আগুয়েরোরা।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : বিনা পারিশ্রমিকেই খেলবে টেলর-রাজারা
---------------------------------------------------------------------

                            আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির সঙ্গে স্ক্যালোনি

কোপা আমেরিকার পারফরমেন্সে সমর্থকদের আস্থা অর্জন করতে পারেননি লিওনেল স্ক্যালোনি। তবে এতেই আশ্বস্ত হয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন! তাই কোচ হিসেবে তাঁকে রেখে দেবার সিদ্ধান্ত জানিয়ে দিলো দেশটির ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি।

স্ক্যালোনির এখন প্রধান কাজ কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে কোয়ালিফাই করানো। আগামী বছর থেকে শুরু হচ্ছে ২০২২ বিশ্বকাপের বাছাই পর্ব। যেখানে দক্ষিণ আমেরিকার প্রতিবেশীদের সঙ্গে লড়বে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

অগ/পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়