spark
logo
  • ঢাকা সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৯ জন, আক্রান্ত ৩০৯৯ জন, সুস্থ হয়েছেন ৪৭০৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

বার্সাতেই থাকছেন কুতিনহো

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৭ এপ্রিল ২০১৯, ১৭:২৮ | আপডেট : ১৭ এপ্রিল ২০১৯, ১৮:৩৯
ফাইল ছবি
লিগে কিংবা চ্যাম্পিয়নস লিগে কোথাও প্রথম চয়েজ ছিলেন না রেকর্ড ট্রান্সফারে বার্সেলোনায় আসা ব্রাজিলিয়ান তারকা ফিলিপে কুতিনহো। গত মৌসুমের শেষ দিকে ঝলক দেখিয়েছিলেন কুতিনহো। কিন্তু নতুন মৌসুমে নিজের ছায়া হয়ে আছেন তিনি। তাই গুঞ্জন উঠেছিল হয়ত চলতি মৌসুম শেষেই ক্লাব ছাড়ছেন কুতিনহো

গত বছরের জানুয়ারিতে ১৪৫ মিলিয়ন পাউন্ডে ইংলিশ ক্লাব লিভারপুল থেকে বার্সেলোনায় যোগ দেন ২৬ বছর বয়সী এ তারকা। গ্রীষ্মের দলবদলে আবারও ইংলিশ লিগের ক্লাবে তিনি যেতে পারেন বলে স্প্যানিশ গণমাধ্যমে চাউর হয়েছিল। অবশেষে সেই গুঞ্জনের ডালপালা ছাটাই করে বার্সা সভাপতি জোসেফ মারিয়া বার্তামেউ জানিয়েছন, ক্লাবের পরিকল্পনায় কুতিনহো ভালোভাবেই আছেন।

গতরাতে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টারের দ্বিতীয় লেগে বার্সেলোনার জয়ী ম্যাচে মেসির দুই গোলের পাশাপাশি ট্রেডমার্ক শটে জালের দেখা পান ব্রাজিলিয়ান এ তারকা। ম্যাচের অসাধারণ ওই গোলের পর তাকে প্রশংসায় ভাসান বার্সা সভাপতি।

বার্তামেউ আরও বলেন, কুতিনহো অসাধারণ একজন খেলোয়াড়। সে দিন দিন উন্নতি করছে। বার্সার হয়ে মাঠে নামাটা সহজ কথা নয়। তবে গত ছয় মাস ধরে সে এখানে খেলছে। তার ওপর কোচের আস্থা আছে। সে একজন বিশ্বমানের খেলোয়াড় এবং তার কাছ থেকে আমাদের আরও কিছু পাওয়ার প্রত্যাশা রয়েছে।

বার্সার সঙ্গে কুতিনহোর চুক্তি নিয়ে বার্সা সভাপতি বলেন, আমাদের সঙ্গে তার একটা চুক্তি আছে এবং সে দলে থাকবে, যতক্ষণ না অন্য কোনও ক্লাব তার রিলিজ ক্লজ পরিশোধ করে। সে বার্সার সঙ্গে থাকবে। কুতিনহো ভিন্ন ধরনের একজন ফুটবলার এবং বার্সা এমন ভিন্ন ধরনের খেলোয়াড়দের দলে চায়।

২০১৭ সালের আগস্টে ট্রান্সফার মার্কেটের রেকর্ড গড়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেয়া নেইমারকে ফেরানোর কোনও ইচ্ছা নেই বলেও জানিয়েছেন বার্তামেউ। তিনি বলেন, নেইমারের জন্য বার্সেলোনায় আসাটা সম্ভব না। কারণ ডেম্বেলে ও কুতিনহোকে নিয়ে আমাদের আরেকটা প্রকল্প আছে। আমাদের যা আছে তাই নিয়েই আমরা খুশি।

বার্তামেউ বলেন, ডেম্বেলে একজন ভালো পেশাদার খেলোয়াড়। সে একজন তরুণ ফুটবলার যে অনেক বড় একটা ক্লাবে যোগ দিয়েছিল। আর এটা সহজ নয়। কিন্তু সে মানিয়ে নিয়েছে এবং সে নেইমারের চেয়ে যথেষ্ট ভালো খেলোয়াড়।

এএ/পি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৮৬৮৯৪ ৯৮৩১৭ ২৩৯১
বিশ্ব ১২৮৫৯০৩০ ৭৪৯৩৭৭৪ ৫৬৭৯৬১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়