• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভিভ রিচার্ডসের মতে বিশ্বকাপ জিতবে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ মার্চ ২০১৯, ১২:৩৯
২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফি জয়ী পাকিস্তান ক্রিকেট দল

স্যার ভিভ রিচার্ডস। ক্যারিবিয়ান কিংবদন্তি ক্রিকেটার। গত শতাব্দির সেরাদের একজন তিনি। তার কথার মূল্যও অনেক। আগামী ১৫ এপ্রিল থেকে ইংল্যান্ডের ১০টি মাঠে প্রায় দেড় মাস ধরে গড়াবে ১২তম ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ।

দ্বাদশ বিশ্বকাপের ট্রফি কার ঘরে যাবে এ নিয়ে সরব ক্রিকেট বিশ্ব। মন্তব্য করতে পিছিয়ে নেই সাবেক ক্রিকেটাররাও। কেউ কেউ নিজ দেশের পক্ষেই বাজি ধরেছেন। তবে একেবারেই ভিন্ন মত পোষণ করেছেন ক্যারিবীয় গ্রেট স্যার ভিভ রিচার্ডস।

ওয়েস্ট ইন্ডিজের এই কিংবদন্তি মনে করেন এবার বিশ্বকাপ জিততে পারে পাকিস্তান। এমন ভবিষ্যতবাণীর পেছনে তিনি যথেষ্ট যুক্তিও দেখিয়েছেন।

ভিভ মনে করেন, পাকিস্তান দলের সবচেয়ে বড় সমস্যা অধারাবাহিকতা। তবে তারা সবসময়ই আনপ্রেডিক্টেবল, কখন কি করে বসে আগেভাগে আন্দাজ করা কঠিন। আর ইংল্যান্ডে আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের এ বিষয়টি নিয়েই প্রতিপক্ষকে আলাদা করে ভাবতে হবে।

তিনি বলেন, পাকিস্তানের ব্যাটসম্যানরা ভালো করলে এবার বিশ্বকাপ জেতার ভালো সম্ভাবনা আছে তাদের। উদাহরণ হিসেবে তিনি টেনেছেন গত চ্যাম্পিয়নস ট্রফি জয়কে।

----------------------------------------------------
আরও পড়ুন : ‘অনেক সাফল্য পেয়েছিল রিয়াল, এটাই কাল হয়েছে’
-----------------------------------------------------

ভিভ বলেন, পাকিস্তানিদের প্রতিভা আছে। তাদের বোলিং বিভাগ খুবই ভালো। যদি ব্যাটসম্যানরা সামর্থ্য অনুযায়ী খেলতে পারে তবে আমার মনে হয় পাকিস্তানের ভালো সুযোগ আছে।

ওয়ানডেতে পাকিস্তান দলের অধারাবাহিকতাকে বড় সমস্যা মনে করছেন না ভিভ। ক্যারিবীয় দলের সাবেক অধিনায়ক বলেন, চ্যাম্পিয়নস ট্রফি জেতার আগেও কিন্তু তারা অধারাবাহিক ছিল। এটা দেখিয়েছে, যদি এই ছেলেরা একত্রে একটি দল হিসেবে খেলতে পারে, তবে কি করতে পারে।

তবে কি পাকিস্তানই সবচেয়ে বড় ফেবারিট? এ প্রশ্নের জবাবে ভিভ বলেন, চার-পাঁচটি দলের সমান সুযোগ আছে বিশ্বকাপ জেতার। ইংল্যান্ডে চ্যাম্পিয়নস ট্রফির পর থেকে দেখলে আমরা দেখব, ভারত বছরজুড়েই ভালো খেলেছে। পাকিস্তান এগিয়ে এসেছে এবং বিশ্বের বড় বড় দলগুলোকে হারাচ্ছে। এখানে অনেক দল আছে। ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ভালো প্রতিজ্ঞা দেখা যাচ্ছে। ইংল্যান্ড তো সবসময়ই ভালো দল। কিন্তু কিছু কারণে তাদের শেষটা ভালো হয় না। অস্ট্রেলিয়া এমন একটি দল, যাদের প্রতি আপনার সম্মান রাখতেই হবে। নিউজিল্যান্ড হতে পারে ডার্ক হর্স। অনেক দল আছে, চার-পাঁচটি দল আছে যারা বিশ্বকাপ জিততে পারে।

আরও পড়ুন :

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
০ রানে ৭ উইকেট, অভিষেকেই বিশ্বরেকর্ড রোহমালিয়ার
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
X
Fresh