logo
  • ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

‘অনেক সাফল্য পেয়েছিল রিয়াল, এটাই কাল হয়েছে’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১২ মার্চ ২০১৯, ১০:৩৬ | আপডেট : ১২ মার্চ ২০১৯, ১০:৪৮

হুট করেই রিয়াল ছেড়ে বিস্ময়ের সৃষ্টি করেছিলেন। প্রায় ১০ মাসের মাথায় দায়িত্ব নিয়েও আবার বিস্ময়ের সৃষ্টি করেছেন। কিন্তু কেন? দায়িত্ব নিয়ে ট্রেবল জয়ী এ কোচের ভাষ্য- রিয়ালকে না বলতে পারিনি, তাই আবার এখানে। 

নিজেদের মাঠে শেষ চার ম্যাচে পরাজয়ের পর অনুমেয় ছিল চাকরি হারাচ্ছেন সান্তিয়াগো সোলারি। কিন্তু দায়িত্বে কে আসছে তা নিয়ে ছিল ধোঁয়াশা। কখনও স্পেশাল ওয়ান মরিনহোর নাম কখনও জিনেদিন জিদানের নাম। অবশেষে সব ধোঁয়াশা পরিষ্কার করে রিয়ালের ডাগ আউটের দায়িত্বে জিজু খ্যাত জিদান। 

আনুষ্ঠানিকভাবে গ্যালাকটিকোদের দায়িত্ব নেয়ার পর এ ফ্রান্সম্যান বলেন, রিয়াল মাদ্রিদে ফিরে দারুণ খুশি তিনি। এটা সবার জন্যই বিশেষ একটা দিন। এখানে ফিরতে পেরে আমি খুব খুশি। কাল থেকেই আমি কাজ শুরু করব। এই ক্লাব যে অবস্থায় থাকার কথা সেখানেই তাকে নিয়ে যাব। রিয়াল ও দলের সবার কাছে ফিরতে পেরে ভালো লাগছে।

----------------------------------------------------
আরও পড়ুন : টিভিতে আজকের খেলার আয়োজন
-----------------------------------------------------

নয় মাস আগেই বিদায় বলেছিলেন রিয়ালকে। তাহলে এতো দ্রুত আবার ফিরলেন কেন? জিদানের সরল স্বীকারোক্তি, ‘গত নয় মাসে মাত্র একটি সাক্ষাৎকার দিয়েছি। যখন রিয়াল প্রেসিডেন্ট আমাকে ডাকলেন, আমি না বলতে পারিনি। আসলে অনেক বেশি সাফল্য পেয়েছিল রিয়াল, এটাই কাল হয়েছে। বাইরে থেকে আমি সবটাই বুঝতে পারছিলাম। রিয়ালের এমন অবস্থা দেখে খারাপ লাগতো। এখন আমি ফিরেছি, প্রথম লক্ষ্য লিগে বাকি থাকা এগারো ম্যাচ। এরপর পরের মৌসুমটা সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

নয় মাস আগের রিয়াল আর এখনকার রিয়াল কি এক? রিয়ালের হয়ে আবার আগের মতো সাফল্য পাবেন নাকি সোলারির মতো ব্যর্থ হবেন? জিদান বলছেন, ‘আমি ব্যর্থ হওয়ার ভয় করলে এখানে ফিরতাম না। আমার মন বলছে, অনেক বিশ্রাম হয়েছে, এখন ফিরতে হবে। চার মাস আগেও আমি এমনটা ভাবতাম না। রিয়ালের কাছে আমি ঋণী। আমি তখন ক্লাব ছেড়েছিলাম, কারণ সেটা দরকার ছিল। এখন আবার নিজের ইচ্ছাতেই ফিরছি। ’

গত মৌসুমে হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতার পর আকস্মিকভাবেই কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন জিদান। এরপর রিয়াল ছেড়ে জুভেন্টাসে গিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদোও। জিদান-রোনালদো জুটির বিদায়ের পর থেকেই পথ হারিয়েছে রিয়াল। দুই সপ্তাহের ব্যবধানে চার ম্যাচে হেরে চ্যাম্পিয়নস লিগ ও কোপা ডেল রে থেকে বিদায় নিয়েছে রিয়াল, লিগ শিরোপার দৌড়েও অনেকটা পিছিয়ে আছে তাঁরা।

নতুন দায়িত্ব নিয়েই জিদানের মূল কাজ লা লিগার পয়েন্ট টেবিলের চারে রেখে দলকে আগামী মৌসুমের জন্য চ্যাম্পিয়নস লিগে নিশ্চিত করা। 

এএ/পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়