• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

টাইগারদের বিশ্বকাপ দল ঘোষণা ১৫ এপ্রিল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৭ মার্চ ২০১৯, ১৯:৪২

বিশ্বকাপ শুরুর ৪৫দিন আগে অর্থাৎ আগামী ১৫ এপ্রিল ইংল্যান্ড এন্ড ওয়েলসে অনুষ্ঠিতব্য আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসরে অংশগ্রহণের জন্য বাংলাদেশের জাতীয় দল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

আগামী ৩০শে মে শুরু হবে বিশ্বকাপের দ্বাদশ আসর। তাই বিশ্বকাপ শুরুর দেড় মাস আগেই দল ঘোষণার জন্য সময় বেধে দিয়েছে আইসিসি।

বিশ্বকাপকে কেন্দ্র করে ইতোমধ্যে ৩০ সদস্যের প্রাথমিক দল ঠিক করা হয়েছে। সেখানে যথারীতি জায়গা পেয়েছেন চোটের কারণে মাঠের বাইরে থাকা তাসকিন আহমেদ। তবে তাসকিন বিশ্বকাপের দলের মূল দলে জায়গা পাবেন কী না তা নির্ভর করছে তার চোট সেরে ওঠার উপর। এছাড়াও ৩০ সদস্যের প্রাথমিক দলে রয়েছেন ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করা ব্যাটসম্যান ইয়াসির আলী।

তাসকিন মূল দলে সুযোগ পাবেন কী না তা নিয়ে নান্নু বলেন, আমরা যেটা জানি এপ্রিলের দ্বিতীয়-তৃতীয় সপ্তাহের দিকে তাসকিন হয়তো মাঠে ফিরবে। এ কারণে আমরা ওকে প্রাথমিক দলে রেখে দিয়েছি।

বাংলাদেশ দল বিশ্বকাপের প্রস্তুতি শুরু করবে আগামী ২২ এপ্রিল। এর আগে তাসকিনের ফিট হয়ে ওঠার কথা রয়েছে। ফিট হয়ে উঠলে ২৩ বছর বয়সী এই ক্রিকেটারের বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া অনেকটাই নিশ্চিত। ইংল্যান্ডের পেস বান্ধব কন্ডিশনে বাংলাদেশের বোলিং ইউনিটের বড় অস্ত্র হয়ে উঠতে পারেন তাসকিন।

প্রাথমিক দল নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, মূলত খেলোয়াড়দের মানসিকভাবে প্রস্তুত থাকার জন্যই এই প্রাথমিক দলটি করা হয়েছে। পাশাপাশি তিনি জানান, বিশ্বকাপের আগে আমাদের সব প্রোগ্রাম ঠিক করা আছে। আইসিসির বেঁধে দেয়া সময় অনুযায়ী ১৫ এপ্রিল চূড়ান্ত দল দিয়ে দেব। 

নিউজিল্যান্ড সফররত দলের প্রায় সবাই আছেন এ দলে। বিশ্বকাপ শুরুর বেশ আগেই ইউরোপে যাবে মাশরাফি বাহিনী। ১ মে আয়ারল্যান্ডে খেলবে ত্রিদেশীয় সিরিজ। স্বাগতিক দলের সঙ্গে আরেক প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। টুর্নামেন্টটিকে বিশ্বকাপ প্রস্তুতি হিসেবেই ধরছে লাল-সবুজ জার্সিধারীরা। বিশ্বমঞ্চের সেরা একাদশ বেছে নিতেও কাজে দেবে এ তিন জাতি সিরিজ।

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়

আজকের প্রশ্ন :

  • হ্যাঁ
    ক্লিক করুন
  • না
    ক্লিক করুন
  • মন্তব্য নেই
    ক্লিক করুন
মোট ভোট সংখ্যা : ৪৮