• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কিউইদের বিপক্ষে বাংলাদেশের টেস্ট ও ওয়ানডে দল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জানুয়ারি ২০১৯, ১৯:১৮

নতুন বছরে বাংলাদেশের প্রথম সিরিজ নিউজিল্যান্ডের বিপক্ষে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর শুরু হবে তিনটি টেস্ট ম্যাচ। এই দুটি সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আজ বুধবার প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর নেতৃত্বে দুই ফরম্যাটেই ১৫ সদস্যের এই দল ঘোষণা করা হয়।

টেস্ট দলে খুব একটা চমক না থাকলেও চমক ছিল ওয়ানডে দলে। নিষেধাজ্ঞা কমিয়ে সাব্বির রহমানকে দলে ভেড়ানো হয়েছে ওয়ানডে সিরিজের জন্য। এদিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ভালো পারফর্মের ফলাফল পেয়েছেন তাসকিন আহমেদ। জায়গা পেয়েছেন টেস্ট ও ওয়ানডে দুই দলেই।

৫০ ওভারের ক্রিকেটে প্রথমবারের মতো ডাক পেয়েছেন নাঈম হাসান। গেল বছরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে অভিষেক হওয়া নাঈম আছেন দুই ফরম্যাটের দলেই। তবে কপাল পুড়েছে ইমরুল কায়েসের। জায়গা পাননি কোনও দলেই।

টেস্ট দলে জায়গা ধরে রেখেছেন সাদমান ইসলাম। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তামিম ইকবালের বদলি হয়ে খেলতে নেমে ৭৬ রান করে চমক দেখিয়েছিলেন বাম-হাতি এই ব্যাটসম্যান। টানা দুই সিরিজ দলের বাইরে থেকে দুই ফরম্যাটেই দলে ফিরেছেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের ওয়ানডে দল:

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফউদ্দিন, নাঈম হাসান, তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের টেস্ট দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ (সহঅধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাদমান ইসলাম অনিক, মমিনুল হক, লিটন দাস, খালেদ আহমেদ, তাসকিন আহমেদ, মোহাম্মদ মিঠুন, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহি, নাঈম হাসান।

এস/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
থালাপতি বিজয়ের ‘হুইসেল পোডু’ গানে উত্তাল নেটদুনিয়া (ভিডিও)
টেস্ট পরীক্ষার নামে অতিরিক্ত ফি নিলেই ব্যবস্থা
২০২৭ বিশ্বকাপের ৮ ভেন্যু চূড়ান্ত
X
Fresh