• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ

ক্রীড়া ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ এপ্রিল ২০২৪, ২১:২১
টাইগারদের নতুন স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ (সংগৃহীত ছবি)

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে টাইগারদের স্পিন বোলিং কোচ হিসেবে মুশতাক আহমেদকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই সাকিব-মিরাজদের দায়িত্ব নিতে ঢাকায় পা রেখে দায়িত্ব নিয়েছেন এই পাকিস্তানি কিংবদন্তি। আর দায়িত্ব নিয়েই বাংলাদেশের স্পিন বোলিংয়ে ব্যবধান গড়ে দেওয়ার চ্যালেঞ্জ নিলেন তিনি।

সোমবার (২২ এপ্রিল) বিকেল ৫টা ২০ মিনিটে বাংলাদেশে পৌঁছেছেন মুশতাক। এদিন তার হাতে বাংলাদেশের অনুশীলন কিট তুলে দেন ক্রিকেট অপারেশন্স ম্যানেজার শাহরিয়ার নাফীস। ড্রেসিংরুমে প্রথমদিনই পেয়ে যান তাইজুল ইসলামকে। নাজমুল শান্ত, মুমিনুল হকদের সঙ্গেও তিনি কুশল বিনিময় করেন।

কাজে যোগ দিয়েই স্পিনারদের উন্নতি আর ব্যবধান তৈরি করার চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ। তিনি বলেন, নিজের ওপর বিশ্বাস রাখতে হবে যে কোচ হিসেবে আমি এখানে এসেছি ব্যবধান গড়ে দিতে। এতদিনের অভিজ্ঞতা ও ক্রিকেট জ্ঞান শেয়ার করতে চাই ক্রিকেটারদের সঙ্গে।

টাইগার স্পিন কোচ মুশতাক আহমেদ জানিয়েছেন, শুধু জাতীয় দল নয়, লেগ স্পিনার তুলে আনতেও ভূমিকা রাখার প্রতিশ্রুতি বিশ্বকাপজয়ী পাকিস্তান লেগ স্পিনারের।

তিনি বলেন, বাংলাদেশ ক্রিকেটের অংশ হতে পারা আমার জন্য বিরাট সম্মানের। যতটুকু মনে করতে পারি ৯২’র বিশ্বকাপ জয়ের পর ৯৩ বা ৯৪ সালে খেলতে এসেছিলাম। বাংলাদেশ ভ্রমণ সবসময় উপভোগ করি। লোকজন অতিথিপরায়ণ, পাকিস্তান ক্রিকেট ও ক্রিকেটারদের অনেক সমর্থক আছে এখানে।

মুশতাক আহমেদ বলেন, কেন নয়, এশিয়ায় লেগ স্পিনার, রহস্য স্পিনার, চায়নাম্যান সব বৈচিত্র্য পাওয়া যায়। এক্ষেত্রে লোকাল কোচদের ভূমিকা বেশি। আমি চেষ্টা করব রহস্য স্পিনার তুলে আনার কাজ করতে। সাদা বলে এখন রিস্ট স্পিনাররা খুব গুরুত্বপূর্ণ।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্রিকেটারদের ব্যক্তিগত পারফরম্যান্সকে মূল্যায়ন করতে বিসিবির নতুন উদ্যোগ
‘টি-টোয়েন্টিতে বড় দল, ছোট দল বলতে কিছু নেই’
তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে মুখ খুললেন পাপন
সাকিবকে ছাড়াই জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা বিসিবির
X
Fresh