• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অজি নির্বাচকদের প্রতি ক্ষোভ ঝেড়ে পাল্টা ওয়ানডে দল দিলেন ওয়ার্ন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ জানুয়ারি ২০১৯, ০৯:০৩

অস্ট্রেলিয়া-ভারতের টেস্ট সিরিজের শেষ ম্যাচটি চলছে। চলতি মাসের ১২ তারিখ থেকে শুরু হচ্ছে ওয়ানডে সিরিজ সিরিজ। সিডনিতে চতুর্থ টেস্ট চলাকালীন সাদা বলের ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ)। দলটি দেখে হতাশা প্রকাশ করে পাল্টা দল ঘোষণা করেছেন দেশটির সাবেক কিংবদন্তি শেন ওয়ার্ন।

গেল বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ একদিনের ম্যাচ খেলেছিল বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। নভেম্বর মাসে ঘরের মাঠে ৩ ম্যাচের ওই সিরিজে ২-১ এ হারতে হয়েছিল জাস্টিন ল্যাঙ্গারের শিষ্যদের। প্রোটিয়াদের বিপক্ষের ওই সিরিজ থেকে শুক্রবার ঘোষণা করা দলে তিনটি পরিবর্তন আনা হয়েছে।

এতে সবাইকে চমকে দিয়ে ২০১০ সালের পর দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার পিটার সিডল। প্রায় ২ বছর পর রঙিন পোশাকে ফিরেছেন উসমান খাজাও। এছাড়া দলটিতে জায়গা করে নিয়েছেন টেস্ট সিরিজে দুরন্ত ফর্মে থাকা স্পিনার নাথান লায়নও।

সাম্প্রতিক খারাপ ফর্মের জন্য বাদ পড়েছেন, অ্যাস্টন অ্যাগার, ট্রাভিস হেড, ক্রিস লিন ও ডি আর্চি শর্ট। অ্যারন ফিঞ্চের নেতৃত্বে মিচেল মার্শ ও উইকেটরক্ষক অ্যালেক্স কেরি থাকছেন দুই সহ-অধিনায়ক হিসেবে।

শ্রীলঙ্কার সিরিজের কথা মাথায় রেখে টেস্ট দলের তিন পেসার মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড ও প্যাট কামিন্সকে বিশ্রাম দেয়া হয়েছে।

এদিকে অ্যাস্টন অ্যাগার, ডার্সি শর্টদের বাদ দেওয়া ও পিটার সিডলদের মতো পুরনো মুখদের দলে নেয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন।

শুধু তাই নয়, তিনি নিজের পছন্দের অস্ট্রেলিয়ান ওডিআই একাদশও বেছে দিয়েছেন।

অস্ট্রেলিয়ার ১৪ সদস্যের ওয়ানডে দল

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, শন মার্শ, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, মিচেল মার্শ, অ্যালেক্স কেরি (উইকেটক্ষক), ঝাই রিচার্ডসন, বিলি স্ট্যানলেক, জেসন বেহরেনডর্ফ, পিটার সিডল, নাথান লায়ন, অ্যাডাম জাম্পা।

শেন ওয়ার্নের পছন্দের স্কোয়াড

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডি আর্চি শর্ট, অ্যালেক্স কেরি (উইকেটক্ষক), শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, জাস্টিন অ্যাগার/মিচেল মার্শ, প্যাটিনসন, ঝাই রিচার্ডসন, বিলি স্ট্যানলেক, রিলে মেরেডিটথ, অ্যাডাম জাম্পা।

ক্রিস লিন ও নাথান লায়নকে স্কোয়াডে রেখেছেন।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
X
Fresh