• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জরিমানা গুণতে হচ্ছে সাকিবকে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ ডিসেম্বর ২০১৮, ১২:১৭

টেস্টে হোয়াইটওয়াশের পর ওয়ানডে সিরিজ ২-১ এ জিতে নেয় বাংলাদেশ। আত্মবিশ্বাসের চূড়ায় থাকে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ নেমেছিল টাইগাররা। যদিও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের কাছে পাত্তাই পায়নি স্টিভ রোডসের শিষ্যরা। ৫৫ বল বাকি থাকতেই ৮ উইকেটে ম্যাচটি নিজেদের করে নেয় ক্যারিবীয়রা। বড় হারের ধাক্কার পর পর আরেকটি দুঃসংবাদ পেলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। আইসিসির জরিমানার কবলে পড়তে হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডারকে।

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে সাকিব আম্পায়ারের সিদ্ধান্তে দ্বিমত পোষণ করেছেন এবং বেশ কিছুক্ষণ সেটি নিয়ে তাদের সঙ্গে তর্কেও জড়িয়েছিলেন। আর তাই সাকিবের ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি। সেই সঙ্গে দেয়া হয়েছে একটি ডিমেরিট পয়েন্টও।

ম্যাচের ১৪তম ওভারে ঘটনাটি ঘটেছিল। সফরকারী বোলার থমাস ওশানের করা ওই ওভারের শেষ বলটি পুল করতে ব্যর্থ হন সাকিব। কিন্তু ব্যাটে-বলে হয়নি, লেগ স্টাম্পের বাইরে দিয়ে সেটি চলে যায় উইকেটরক্ষকের হাতে। টাইগার দলপতি দাবি করেন, এটা ওয়াইড। কিন্তু আম্পায়ারদের যুক্তি, বলটা তার জার্সি ছুঁয়ে গেছে।

ওয়াইড না দেয়ায় বেশ রেগে যান ওই ম্যাচে ৪৩ বলে ৬১ রান করা সাকিব। চিৎকার করেন এবং এটা নিয়ে আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়ান।

যদিও খেলা শেষে ম্যাচ রেফারি জেফ ক্রোর কাছে সাকিব তার ভুল স্বীকার করে নিলে আনুষ্ঠানিকভাবে শুনানির প্রয়োজন হয়নি। কিন্তু আইসিসির লেভেল-১ আচরণবিধি ভাঙার দায়ে সাকিবকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা ও ১ ডিমেরিট পয়েন্ট যোগ হয় সাকিবের নামের পাশে।

এ নিয়ে চলতি বছর দুটি ডিমেরিট পয়েন্ট পেলেন সাকিব। গেল মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কানদের বিপক্ষের সেই আগুনে ম্যাচে পেয়েছিলেন প্রথমটি।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
জিম্বাবুয়ে সিরিজে খেলা নিয়ে যা জানালেন সাকিব
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
সাকিবের মাঠে ফেরা নিয়ে যা জানালেন কোচ সোহেল 
X
Fresh