• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

তাইজুল-মাসাকাদজায় প্রথম সেশন শেষ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ নভেম্বর ২০১৮, ১২:১৭

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম দেশের অষ্টম টেস্ট গ্রাউন্ড হিসেবে স্বীকৃতি পেল আজ শনিবার। জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে সবাইকে চমকে দিয়ে তিন স্পিনার নিয়ে মাঠে নামে বাংলাদেশ দল। কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজুর রহমান সম্পূর্ণ ফিট থাকা স্বত্বেও এদিন মূল একাদশে জায়গা করে নিতে পারেননি। অন্যদিকে অভিষেক হয়েছে বাম-হাতি স্পিনার নাজমুল ইসলাম অপুর। পেসার আবু জায়েদ আর দুই স্পিনার তাইজুল ইসলাম আর মেহেদী হাসান মিরাজ ছাড়াও এদিন সুযোগ পেয়েছেন অপু। অভিষেক হয়েছে অলরাউন্ডার আরিফুল হকেরও।

এদিন জিম্বাবুয়ের দুই ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা আর ব্রায়ান চারি দেখে শুনে শুরু করেন। ১১তম ওভারে দলীয় ৩৫ রানের মাথায় স্পিনার তাইজুলের এলবি ডব্লিউ’র ফাঁদে পড়েন চারি। ৩১ বলে দুটি চারের সাহায্যে ১৩ রান করে মাঠ ছাড়েন ডান-হাতি এই ব্যাটসম্যান।

অধিনায়ক মাসাকাদজা ব্র্যান্ডন টেইলরকে সঙ্গে নিয়ে ১২ রারে জুটি গড়তেই ফের আঘাত হানেন তাইজুল। অভিজ্ঞ টেইলর ফেরেন শর্ট লেগে থাকা ফিল্ডার নাজমুল হাসান শান্তর দুর্দান্ত ক্যাচে।

তাইজুল ছাড়াও আরিফুল, মিরাজ, অপু, আবু জায়েদ বল করলেও সফলতা পাননি কেউেই। ৩৮ রানের জুটি গড়ে বর্তমানে ক্রিজে রয়েছেন মাসাকাদজা আর শেন উইলিয়ামস।

মাসাকাদজা তুলে নিয়েছেন ক্যারিয়ারের অষ্টম হাফসেঞ্চুরি। ৯৯ বলে তার সংগ্রহ ৫২ রান। চারটি চার আর দুটি ছয় আছে ডান-হাতি এই ওপেনারের ইনিংসে। অন্যদিকে ৪১ বলে একটি চার মেরে উইলিয়ামস করেছেন ১৩ রান। লাঞ্চে যাবার আগে ২ উইকেট হারিয়ে ৩১ ওভার শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৮৫ রান।

বাংলাদেশ একাদশ

ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেট রক্ষক), আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু, আবু জায়েদ।

জিম্বাবুয়ে একাদশ

হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শেন উইলিয়ামস, সিকান্দার রাজা, রেগিস চাকাভা (উইকেট রক্ষক), ব্রেন্ডন মাভুটা, ওয়েলিংটন মাসাকাদজা, কাইল জারভিস, টেন্ডাই চাতারা।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিম্বাবুয়ে সিরিজে খেলা নিয়ে যা জানালেন সাকিব
‘জিম্বাবুয়ে সিরিজ নয়, চেন্নাইয়ের সঙ্গে থাকাটা ফিজের জন্য জরুরি’
বাংলাদেশ সিরিজের দল ঘোষণা জিম্বাবুয়ের
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা
X
Fresh