• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

কষ্টার্জিত জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রিয়াল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১১:৪৭

চ্যাম্পিয়নস লিগে রোমার বিপক্ষে ডি-বক্সের ভেতর বল পেয়েও গোল করতে পারেননি অ্যাসেনসিও। তবে লা লিগায় একই ভুল না করে গোল তুলে নিলেন। আর তার একমাত্র গোলেই এস্পানিওলের বিপক্ষে কষ্টার্জিত জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

চ্যাম্পিয়নস লিগে দারুণ জয়ে পাওয়ায় এই ম্যাচে গ্যারেথ বেল, মার্সেলো ও টনি ক্রস এ তিন তারকা ফুটবলারকে বিশ্রাম দেন কোচ লোপেতেগুই। চোটগ্রস্ত দানি কারভাহালের পরিবর্তে খেলেন আলভেরো অদ্রিওজোলার।

শনিবার লা লিগায় ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুয়েকে আতিথ্য দেয় রিয়াল মাদ্রিদ। ম্যাচের শুরু থেকেই অতিথিদের চেপে ধরে রিয়াল। ম্যাচের ৬৫ শতাংশ সময় বল নিজেদের দখলে রেখেও তোমন লাভ হয়নি স্বাগতিকদের।

উল্টো ম্যাচের ৩৫তম মিনিটে গোল খেতে খেতে বেঁচে ফিরে স্পেনের সফল দলটি। যদিও আক্রমণের প্রতিরোধ গড়েন পেরেস, তবে শেষ পর্যন্ত সেই সুযোগটিও নষ্ট করেন এই ফরোয়ার্ড। ম্যাচে একাধিক সুযোগ পেলেও একাধিক গোলের সুযোগ নষ্ট করেছে ফ্রান্সের এ তারকা ফরোয়ার্ড করিম বেনজেমা।

শেষ পর্যন্ত স্বাগতিকদের গোলখরা কাটে ম্যাচের ৪১তম মিনিটে অ্যাসেনসিওর পা থেকে। করিম বেনজেমাকে লক্ষ্য করে লুকা মদ্রিচের বাড়ানো বল প্রতিপক্ষের পায়ে লেগে ফাঁকায় পেয়ে যান অ্যাসেনসিও। কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানায় পাঠিয়ে দেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

কিন্তু অ্যাসেনসিওর গোলটি অফসাইড ধরে রেফারি বাঁশি বাজান। শেষ পর্যন্ত ভিএআরের সাহায্যে গোল উৎসব করে স্বাগতিকরা। চলতি মৌসুমে লা লিগায় এটি অ্যাসেনসিওর প্রথম গোল। আর লা লিগায় ঘরের মাঠ সান্তিয়াগো বার্নব্যুতে নভেম্বরের পর গোলের দেখা পালেন তরুণ তুর্কী।

দ্বিতীয়ার্ধে বেশ কিছু সুযোগ হাত ছাড়া করে রিয়াল মাদ্রিদ। তবে ব্যবধান বাড়ানোর জন্য কোনও সুযোগই কাজে আসেনি। কিন্তু ব্যবধান কমানের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি এস্পানিওল। ম্যাচে ৬৪তম মিনিটে বোরহা ইগলেসিয়াসের দারুণ শট ক্রসবারে লেগে বাইরে চলে যাওয়ায় বেঁচে যায় রিয়াল।সমতায় ফিরতে শেষ দিকে বেশ কয়েকটি আক্রমণ করে এস্পানিওল।কিন্তু গোলের দেখা পায়নি। অবশেষে ১-০ গোলের কষ্টের জয় নিয়েই মাঠ ছাড়ে রামোস-মদ্রিচরা। এ জয়ে শেষ ২২ দেখায় ১৮টিতেই জিতেছে রিয়াল। ড্র হয়েছে মাত্র ৩ ম্যাচ। চলতি বছরের ফেব্রুয়ারিতে করনেলায় হেরেছিল ১-০ ব্যবধানে।

পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলা বার্সেলোনার পয়েন্ট ১২।

আরও পড়ুন :

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারী ফুটবল লিগের সূচি বদলে দিলেন সালাউদ্দিন
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
ইউরোর আগে নিষিদ্ধ হতে পারে স্পেনের ফুটবল!
বিদ্যুৎ বিল দেওয়ার সামর্থ্য নেই বাফুফের, তাপদাহের মধ্যে মেয়েদের খেলা
X
Fresh