• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

পিএসজি-লিভারপুল ম্যাচে বারুদে লড়াইয়ের আভাস

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৪:২১

আজ থেকে শুরু হচ্ছে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বিতামূলক আসর উয়েফা চ্যাম্পিয়নস লিগ। প্রথম দিনেই মাঠে নামছে লিওনেল মেসির বার্সেলোনা, নেইমারের পিএসজি, অঁতোয়ান গ্রিজম্যানের অ্যাথলেটিকো মাদ্রিদ ও মোহাম্মদ সালাহর লিভারপুল।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আজ মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১টায় ঘরের মাঠে পিএসজির বিপক্ষে খেলবে গতবারের রানার্সআপ লিভারপুল।

এই ম্যাচকে সামনে রেখে গত কয়েকটি ম্যাচে পিএসজি তাদের সেরা তারকা নেইমারকে বিশ্রামে রাখে। যাতে করে লিভারপুলের বিপক্ষে একদম ফুরফুরে মেজাজেই মাঠে থাকেন এই ব্রাজিলিয়ান তারকা।অন্যদিকে নেইমারকে ঠেকাতে প্রস্তুত লিভারপুলও। ম্যাচের আগে এমনটাই আভাস দিয়েছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। অর্থাৎ বারুদে এক ম্যাচের অপেক্ষায় ফুটবলপ্রেমীরা।

পিএসজির যদি ট্রাম্পকার্ড হিসেবে থাকে নেইমার-এমবাপেরা। তাহলে লিভারপুলের রয়েছে সালাহ-সাদিও মানেরা। এবারের ফিফা বর্ষসেরার তালিকায় রোনালদো-মদ্রিচের সঙ্গে রয়েছেন মিশরীয় এ ফরোয়ার্ড। অপরদিকে নেইমার-এমবাপেকে বলা হয়ে থাকে মেসি-রোনালদোর উত্তরসূরি হিসেবে। তাই পুরো ম্যাচজুড়ে সবার দৃষ্টি থাকবে নেইমার-এমবাপে-সালাহ’র দিকে।

------------------------------------------------------------------
আরও পড়ুন : ভারতের এশিয়া কাপের মিশন শুরু আজ
------------------------------------------------------------------

আজ লিভারপুল খেলবে নিজেদের মাঠে। এ মাঠেই কিছুদিন আগে জাতীয় দলের হয়ে খেলে গেছেন পিএসজি তারকা নেইমার। দলের হয়ে গোলও করেছিলেন সে ম্যাচে। এবার তার পাশে পাবেন বিশ্বকাপ জয়ী ফ্রান্স দলের উদীয়মান তারকা কিলিয়ান এমবাপেকে।

অপরদিকে নিজের চেনা মাঠে বাড়তি সুবিধা পাবেন মোহাম্মদ সালাহ। গত মৌসুমটি স্বপ্নের মত কাটিয়েছেন। গোল বন্যায় ভাসিয়েছেন প্রতিপক্ষকে। গত চ্যাম্পিয়নস লিগের ফাইনাল থেকে এ পর্যন্ত ৮ ম্যাচে গোল করেছেন ৬টি। বিপরীতে নেইমার ১৪ ম্যাচে করেছেন ১০ গোল।এরমধ্যে শেষ ছয় ম্যাচেই গোল পেয়েছেন ব্রাজিলিয়ান ২৬ বছর বয়সী এ তারকা খেলোয়াড়।

ম্যাচের আগে সোমবার ইয়ুর্গেন ক্লপ বলেন, গত সপ্তাহের শেষে নেইমারকে বিশ্রাম দেয়া হয়েছিল। ফলে লিভারপুলের বিরুদ্ধে শতভাগ তরতাজা অবস্থাতেই মাঠে নামবে এই ব্রাজিলীয় ফুটবলার। নেইমার প্যাকেজ দেখা ও সামলানোর জন্য আমরা তৈরি।

নিজের শিষ্যদের সতর্ক করে তিনি আরও বলেন, চ্যাম্পিয়নস লিগের অন্যতম ফেভারিট দল পিএসজি। বেশ কিছু ভাল মানের ফুটবলার রয়েছে পিএসজিতে। এই ধরনের প্রতিপক্ষকে সব সময়ই আমি পছন্দ করি। যদি ম্যানেজার না হতাম, তা হলেও এই ম্যাচটা দেখতে মুখিয়ে থাকতাম। তবে ঘরের মাঠে খেলায় একটা সুবিধা রয়েছে লিভারপুলের কাছে। আমাদের সেই সুবিধা নিতে হবে।

অন্যদিকে পিএসজি কোচ টুখেল বলেন, লিভারপুল চ্যাম্পিয়নস লিগের ফেভারিট দল। তাদের কোনোভাবেই হালকা করে নেয়া যাবে না। আমাদের বুঝতে হবে, অনেক কিছু আমাদের হিসেবের বাইরে হবে। তবে একদিন বড় জয় পেলে সেটায় উদ্দীপ্ত হতে হবে। রিয়াল মাদ্রিদ কিন্তু এভাবেই উদ্দীপ্ত হয়ে পরপর চ্যাম্পিয়নস লিগ জিতেছে।

উভয় দলের কোচের কথাতেই যুদ্ধের আঁচ পাওয়া যায়। পিএসজিতে যদি নেইমার-এমবাপে-কাভানি থাকে তাহলে লিভারপুলের রয়েছে সালাহ-ফিরমিনো-জাদরান শাকিরি-সাদিও মানে। ফলে জমজমাট এক ম্যাচের অপেক্ষায় ফুটবল বিশ্ব।

আরও পড়ুন :

এএ/এ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ব্রাজিলে বন্যার্তদের সহায়তায় বিমানভর্তি ত্রাণ পাঠালেন নেইমার
শেষের ২০ মিনিটের রোমাঞ্চে বায়ার্নকে কাঁদিয়ে ফাইনালে রিয়াল মাদ্রিদ
নিলামে উঠতে যাচ্ছে ম্যারাডোনার ‘গোল্ডেন বল’
X
Fresh