• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানে কী থাকছে, দেখবেন কীভাবে?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ জুলাই ২০১৮, ১৮:০৭

আনন্দ-বেদনার পাশাপাশি অনেক রূপকথার জন্ম দিয়েছে বিশ্বকাপ ফুটবলের ২১তম আসর। গত জুন মাসের ১৪ তারিখ থেকে শুরু করে আজ ১৫ জুলাই দীর্ঘ একমাসের লম্বা সফর শেষে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ ফিফা বিশ্বকাপ ২০১৮ এর আসর। মস্কোর লুঝনিকিতে বিশ্বকাপ ফাইনালের মহারণে ফ্রান্সের মুখোমুখি ক্রোয়েশিয়া। বাংলাদেশ সময় ঠিক রাত ৯টায় শুরু হবে শেষ লড়াই। কিন্তু তার আগে দর্শকদের মনোরঞ্জনের জন্য রাখা হয়েছে সমাপনী অনুষ্ঠান। যেমনটা রাখা হয়েছিল উদ্বোধনী অনুষ্ঠানে।

২১তম বিশ্বকাপ ফাইনাল শুরুর তিরিশ মিনিট আগে রাত সাড়ে ৮টায় লুঝনিকি স্টেডিয়ামের গ্যালারি মেতে উঠবে উইল স্মিথের ‘লিভ ইট আপ’-এ। রাশিয়া বিশ্বকাপের থিম সং গাইবেন মার্কিন অভিনেতা ও গায়ক উইল স্মিথ সঙ্গে থাকবেন কসোভোর পপ গায়িকা ইরা ইস্ত্রেফি এবং কলম্বিয়ান রেগেটন স্টার নিকি জ্যাম। মাঠ মাতাবেন স্মিথ-ইরা-নিকি। তারপরেই থাকবে সিউলের গানের দল কে-পপ ব্যান্ড এক্সো-র পারফর্ম্যান্স।
--------------------------------------------------------
আরও পড়ুন : ফাইনালে থাকছেন ৯৮ বিশ্বকাপের ক্রোয়েশিয়া দল
--------------------------------------------------------

ত্রিশ মিনিটের এই জমজমাট অনুষ্ঠান শেষে শিরোপা যুদ্ধে মাঠে নামবে ফ্রান্স-ক্রোয়েশিয়া।

রাশিয়া বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠান এবং ফাইনালের সরাসরি সম্প্রচার দেখতে পাবেন সনি টেন ২, সনি টেন এইচডি, সনি টেন ৩, সনি ইএসপিএন, মাছরাঙা, নাগরিক টিভি ও বিটিভিতে।

উইল স্মিথ বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানেও ছিলেন। এবার সমাপনী অনুষ্ঠানের মূল আকর্ষণ হচ্ছেন তিনি। উদ্বোধনী অনুষ্ঠানে মূল আকর্ষণ ছিলেন ইংল্যান্ডের গ্লোবাল মিউজিক আইকন রবি উইলিয়ামস। অবশ্য তিনি বিতর্কিতও হন। উদ্বোধনী অনুষ্ঠানে পারফরর্ম করার এক পর্যায়ে ক্যামেরার দিকে তিনি মধ্যমা আঙুল প্রদর্শন করেন।

১৪ জুন ৩২টি দলকে নিয়ে আটটি গ্রুপে বিভক্ত করে মাঠে গড়ায় বিশ্বকাপ। দেখতে দেখতে শেষের পথে একবিংশ আসর। আজকের এ ম্যাচের মধ্য দিয়েই পর্দা নামবে বিশ্বকাপের। আবার শুরু হবে ক্ষণগণনা পরবর্তী বিশ্বকাপের জন্য। আজকের ম্যাচে ফ্রান্স জিতলে এটা হবে তাদের দ্বিতীয় শিরোপা। আর ক্রোয়েশিয়া জিতলে হবে ইতিহাস। প্রথমবার ফাইনালে এসে শিরোপা জিতে তাই ইতিহাস গড়ার সুযোগ মদ্রিচ-মানজুকিচদের সামনে।

আরও পড়ুন :

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
ইনজুরি কাটিয়ে ফিরছেন বাংলার ফুটবলের রক্ষণসেনা
X
Fresh