• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

সাম্পাওলির আর্জেন্টিনা অধ্যায় শেষ!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ জুলাই ২০১৮, ১০:৪৫
আর্জেন্টিনার প্রধান কোচের পদ থেকে বরখাস্ত হচ্ছেন হোর্হে সাম্পাওলি। আর এই সংক্রান্ত ঘোষণা আগামীকাল সোমবার আসছে। এমনটাই নিশ্চিত করেছেন দেশটির প্রভাবশালী ফুটবল সাংবাদিক হার্নান ক্যাস্টিললো।

টিএনটি স্পোর্টসের বরাতে মুন্ডে আলবিসেলেস্তে জানায়, গেলো বুধবার আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) প্রেসিডেন্ট ক্লাউডিও তাপিয়ার সঙ্গে সাম্পাওয়ালির সম্পর্কের ভাটা পড়ে।

ফুটবল সংক্রান্ত এই গণমাধ্যম আরও জানায়, ৫৮ বছর বয়সী এই কোচের সঙ্গে অ্যাসোসিয়েশনের যোগাযোগ এখন সাম্পাওয়ালির উকিল ফের্নান্দো বারেডেসের মাধ্যমেই হবে।

টিএনটি স্পোর্টসের প্রতিবেদনে বলা হয়েছে, সাম্পাওলির সঙ্গে এএফএর যে চুক্তি, সে অনুযায়ী চাকরিচ্যুত হলে ২০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ পাবারও কথা রয়েছিল। তবে দুই পক্ষের সমঝোতায় তা প্রায় ২ মিলিয়ন ডলারের নামিয়ে আনা হয়েছে।

এরই মধ্যে মেক্সিকো, যুক্তরাষ্ট্র ও কোস্টারিকার কোচ হবার জন্য অফারও পেয়েছেন চিলির সাবেক এই কোচ।

২০১৭ সালে লিওনেল মেসি নেতৃত্বাধীন দলটির হাল ধরার আগে স্প্যানিশ লা লিগার দল সেভিয়ার কোচের দায়িত্বে ছিলেন ৫৮ বছর বয়সী সাম্পাওয়ালি।

চলতি বিশ্বকাপে দুইবারের বিশ্বকাপ জয়ী দলটির বাজে পারফরমেন্স ও স্কোয়াড ঘোষণা নিয়ে ব্যাপক সমালোচনায় পড়তে হয় সাম্পাওয়ালিকে।   

গেলো সপ্তাহে এএফএ প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে বসার পর সেখানেই নাকি সিদ্ধান্ত হয়, আপাতত আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের দায়িত্ব নিচ্ছেন তিনি। যদিও সব শেষ খবর অনুযায়ী সে বিষয়টি নিয়ে কিছুই বলা হয়নি। 

ওয়াই/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়