• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

৬ মাস পর দলে ফিরলেন ডেল স্টেইন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ জুন ২০১৮, ১৭:১৮

দীর্ঘ ছয় মাস পর দক্ষিণ আফ্রিকা দলে ফিরলেন ডেল স্টেইন। একজন পেসারের জন্য চোট অনেক ভয়ানক। এর থেকে ফিরে আসাটাও অনেক কঠিন। তেমনটাই হয়েছে দক্ষিণ আফ্রিকান এই পেসারের।

৩৪ বছর বয়সী এই পেসার সবশেষ টেস্ট খেলেছেন কেপটাউনে ভারতের বিপক্ষে। গোড়ালির চোটে পড়ে নিজেকে ফিরিয়ে আনার চেষ্টায় থাকেন তিনি। এই চেষ্টায় সফলও স্টেইন।

গত জানুয়ারিতে ভারতের বিপক্ষে সিরিজ শুরুর আগে চোটে পড়ে ১৪ মাসের জন্য মাঠের বাইরে ছিলেন তিনি। সেবার দলে ফিরে আবারও চোটের কবলে।

আগামী জুলাইতে শ্রীলঙ্কায় রয়েছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। দুই টেস্টের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে রাখা হয়েছে তাকে।

চোট থেকে ফিরে নিজেকে প্রমাণ করার জন্য বেছে নিয়েছিলেন ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটকে। ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে হ্যাম্পশায়ারের হয়ে মাঠে নেমে ছন্দ ফিরে পেতে বেশ লড়তে হয়েছে তাকে। সারের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপের চলতি ম্যাচটিতে এক ইনিংসে ২৬ ওভার বোলিং করে ফিটনেসের প্রমাণ রেখেছেন। তাই নির্বাচকরাও স্টেইনকে আগামী শ্রীলঙ্কা সফরের জন্য দলে ডাকেন।

দক্ষিণ আফ্রিকা দল
ডিন এলগার, এইডেন মারক্রাম, হাশিম আমলা, ফাফ ডু প্লেসি (অধিনায়ক), লুঙ্গি এনগিডি, টেম্বা বাভুমা, টিউনিস ডি ব্রুইন, কুইন্টন ডি কক, হাইনরিখ ক্লাসেন, কাগিসো রাবাদা, ভার্নন ফিল্যান্ডার, ডেল স্টেইন, কেশভ মহারাজ, তাবরাইজ শামসি, শন ভন বার্গ।

সূচি:
জুলাই ৪-৮, প্রস্তুতি ম্যাচ, কলম্বো
জুলাই ১২-১৬, প্রথম টেস্ট, গল
জুলাই ২০-২৪, দ্বিতীয় টেস্ট, কলম্বো

এমআর/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
X
Fresh