• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নিষিদ্ধ হলেন শাহজাদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ মার্চ ২০১৮, ১৫:৩৫

বিপদ পিছু ছাড়ছেই না আফগানিস্তানের। বিশকাপ বাছাই পর্বে স্কটল্যান্ড আর জিম্বাবুয়ের সাথে হেরে খাঁদের কিনারায় থাকা আফগানিস্তান যেন আরেকটা ধাক্কা খেলো।

২০১৯ বিশ্বকাপ খেলতে হলে কোয়ালিফাইং রাউন্ড খেলে তবেই যেতে হবে বিশ্বকাপের মূল মঞ্চে। যেখানে প্রতিটা ম্যাচই গুরুত্বপূর্ণ। নাবী-রশিদদের নিয়ে উড়তে থাকা আফগানিস্তান হঠাৎ যেন মুখ থুবড়ে পড়েছে।

কোয়ালিফাইং রাউন্ডের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হয় আফগানিস্তান। স্কটিশদের সাথে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারে আফগানরা।

দ্বিতীয় ম্যাচে স্বাগতিক জিম্বাবুয়ের সাথে হেরে যায় মাত্র ২ রানে। যে ম্যাচকে বলা যায় বাঁচা-মরার ম্যাচ। তাই হয়তো এমন সব কাণ্ড ঘটেছে এই ম্যাচে।

আইসিসি’র আচরণবিধি ভঙ্গের দায়ে দুই ম্যাচ নিষিদ্ধসহ ম্যাচ ফি’র ১৫ শতাংশ সাথে এক ডিমেরিট পয়েন্ট পান এই উইকেট-কিপার ব্যাটসম্যান।

তার অপরাধ ছিল আউট হওয়ার পর পিচের ওপর ব্যাট দিয়ে আঘাত করা, যার কারণ পিচের ক্ষতি হয়। আম্পায়ারের ভাষ্যমতে, পিচের কিছু অংশ ফেটে যায়।

এর আগেও শাহজাদের নামের পাশে ছিল তিনটি ডিমেরিট পয়েন্ট। সবশেষ ম্যাচে ১ ডিমেরিট পয়েন্ট যোগ হওয়ায় আইন অনুযায়ী দুই ম্যাচের নিষেধাজ্ঞায় পড়তে হয়।

একই ম্যাচে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়ে আফগানিস্তানের মুজিব উর রহমান এবং জিম্বাবুয়ের উইকেট-কিপার ব্রেন্ডন টেইলর। যার ফলে মুজিবের নামের পাশে যোগ হয় ম্যাচ ফি’র ৫০ শতাংশ সাথে তিনটি ডিমেরিট পয়েন্ট। টেইলরের কাটা পড়ে ম্যাচ ফি’র ১৫ শতাংশ এবং যোগ হয় একটি ডিমেরিট পয়েন্ট।

চার ডিমেরিট পয়েন্ট হওয়ায় আগামী ৮ মার্চ হংকং এবং ১০ মার্চ নেপালের বিপক্ষে ম্যাচে শাহজাদকে সাইডলাইনে বসেই ম্যাচ উপভোগ করতে হবে।

আরও পড়ুন:

এমআর/সি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
০ রানে ৭ উইকেট, অভিষেকেই বিশ্বরেকর্ড রোহমালিয়ার
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
X
Fresh