• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আলোচনায় ছিল মাঠের বাইরের খেলা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ ডিসেম্বর ২০১৭, ১৭:০৮

মাঠে খেলেন খেলোয়াড়রা। আর বাইরে খেলেন কর্তারা। কর্তা ব্যক্তিদের নির্বাচনের ঢামাডোল আর নাটকীয়তায় ভরপুর ছিল গেল বছর। জনপ্রিয়তায় যেমন মাশরাফি, সাকিবরা এগিয়ে রয়েছে তেমনি কর্তাদের আকর্ষণের মাঝে ছিলেন নাজমুল হাসান পাপন। ফাঁকা মাঠে গোল দিয়ে আরো একবার সভাপতি হয়েছেন তিনি।

একই অবস্থা অলিম্পিকেও। তবে নানা সমীকরণ আর খাজা রহমতুল্লাহ’র মৃত্যুও জট খোলাতে পারেনি হকির নির্বাচনে।

কম যাননি মাঠের খেলোয়াড়রাও। আরাফাত সানির নারী ঘটিত মামলা কিংবা তাসকিনের হঠাৎ বিয়ে নতুনমাত্রা দিয়েছিল এ বছরের ক্রীড়াঙ্গনকে।

খেলার দুনিয়ায় কত খেলা হয়, হয় নাটক। মাঠের খেলার থেকে অনেকটাই বেশি জমে মাঠের বাইরে। এ যেমন এ বছরজুড়ে আলোচনায় ছিল কে হচ্ছেন ক্রিকেট বোর্ডের সভাপতি।

আইনের মারপ্যাচ আর সাবের হোসেন চৌধুরী ও নাজমুল হাসানের কথার লড়াইটাও জমেছিল বেশ। বছরের শুরুতে আর সভাপতি হবেন না বলে এমন ঘোষণা দিয়ে নির্বাচনকে জমিয়েও দিয়েছিলেন পাপন। তবে শেষ পর্যন্ত সুপার ওভার কিংবা রিজার্ভ ডে তে গড়ায়নি নির্বাচন। ফাঁকা মাঠে গোল দিয়ে ক্রিকেটের মসনদে নট আউট নাজমুল হাসান পাপন।

ভোট না হলেও রং ছিল বিসিবিতে। সে উৎসবের ছিটেফোটাও ছিল না বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের নির্বাচনে। এখানে অবশ্য নট আউট মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

হকিতে টার্ফের রং বদলের মতোই নাটকীয়তার নীল বিষ ছিল সারা বছর। বন্যার পানি নেমে শীত আসলেও নামেনি নির্বাচনের তফসিল। নট আউট থেকে জীবন যুদ্ধে আউট হয়েছেন খাজা রহমতুল্লাহ। তবে জিলাপীর প্যাঁচ কাটেনি হকির।

হকির এমন নাটকীয়তাকেও হার মানিয়েছেন ক্রিকেটার আরাফাত সানি। যে নারীকে ঘিরে জেল খেটেছেন সেই নারীর বাঁক খাওয়া বলেই বোল্ড সানি। আদালতের মারপ্যাঁচ কাটিয়ে দ্বিতীয় স্ত্রীকে নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করেছেন তিনি।

সানি যেমন সান দেখিয়েছেন তেমনি হাজারো তরুনীর চোখে অমানিশার কারণ হয়েছেন স্পিড স্টার তাসকিন আহমেদ। দক্ষিণ আফ্রিকা থেকে তার প্লেন সোজা ল্যান্ড করে সাঈদা লোপার বিয়ের পিড়িতে। মনের খেরো খাতায় তাসকিনরা সুখে থাক মুছে যাক পুরনো বছরের সব জঞ্জাল।

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড নিয়ে যা বললেন সুজন
X
Fresh