• ঢাকা সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ব্যাটসম্যান হবার ইচ্ছায় মাঠে নামি না: মাশরাফি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ নভেম্বর ২০১৭, ১৫:১২

বিপিএলে বাংলাদেশের দর্শকরা নিজ নিজ এলাকা অথবা পছন্দের তারকাদের দলের পক্ষ নেন। তবে জাতীয় দলের সবচেয়ে সফলতম অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা যে দলের হয়েই মাঠে নামুক ভক্তরা যেন তার সেরাটা দেখার জন্যই মুখিয়ে থাকেন।

বিপিএলে অধিনায়ক হিসেবে এ পর্যন্ত তিনবার শিরোপা নিয়েছেন তিনি। প্রথম দুইবার ঢাকা গ্ল্যাডিয়েটর্স ও পরেরবার কুমিল্লা ভিক্টেরিয়ানসের হয়ে। ২০১৫ বিপিএলে কুমিল্লার জন্য খেলেতে নেমে দুটি ম্যাচ জিতিয়েছিলেন ম্যাশ।

চলতি আসরে রংপুর রাইডার্সের হাল ধরেছেন তিনি। শনিবার সব শেষ ম্যাচে স্বাগতিক চিটাগাং ভাইকিংসের বিপক্ষে ১৭৭ রানের টার্গেটে মাঠে নামে রংপুর। এদিন ওয়ান ডাউনে ব্যাট করতে নেমে সবাইকে তাক লাগিয়ে দেন অধিনায়ক। মাত্র ১৭ বলে চারটি চার আর তিনটি বিশাল ছক্কায় করেন ৪২ রান।

ক্রিজের অপর প্রান্তে ছিলেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং দানব ক্রিস গেইল। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের দর্শকদের সঙ্গে ম্যাশের ব্যাটিং তাণ্ডব উপভোগ করছিলেন গেইলও। ম্যাচটি তিন উইকেটে জিতে নেয় রংপুর। নির্বাচিত হন ম্যাচ সেরা।

ম্যাচ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অধিনায়ক। গেইল-ম্যাককালামদের মতো তারকাদের পাশে ব্যাট করতে নেমে কোনো চাপ অনুভব করছিলেন কিনা, এমন প্রশ্নে মাশরাফি বলেন, চাপ না। আমি আসলে যখন ব্যাটিংয়ে নামি, সবাই জানে যে আমার উইকেটের কোনো মূল্য নেই। আমি সেই সুবিধা নিতে চাই। চেষ্টা করি দ্রুত কিছু রান করতে। এটিই উদ্দেশ্য থাকে।

ব্যাটসম্যান হয়ে ওঠার কোনো ইচ্ছা নিয়ে আমি নামি না উল্লেখ করে তিনি বলেন, নিজের প্রতি নিজে বা দলও আমার প্রতি আশা রাখে না যে আমি গিয়ে রান করব। রান করতে পারলে ভালো।

তিন নম্বরে ব্যাট করতে নামার কারণ জানতে চাইলে মাশরাফি বলেন, রানটাও তখন হচ্ছিল না। আগের দুই ম্যাচেও আসার চিন্তা ছিল। কোনো কারণে হয়নি। আজকে (শনিবার) শিশির ছিল, স্পিনাররা টার্ন না পেলে ভালো খেলা সম্ভব। ভাবলাম চেষ্টা করে দেখি। কাজে লেগে গেছে। আসলে কিছু সিদ্ধান্ত আউট অব দা বক্স না নিলে এ ধরনের ম্যাচ জেতা কঠিন।

ওয়াই/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চুরির মামলায় বিপিএল হাউজিংয়ের সাবেক কর্মকর্তা কারাগারে
হোয়াইটওয়াশের মিশনে টাইগারদের চ্যালেঞ্জিং পুঁজি
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
X
Fresh