• ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বিএসপিএ‘র সাবেক সভাপতি জিয়াউল হক আর নেই

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ এপ্রিল ২০২৪, ২৩:২৮
জিয়াউল হক
ছবি- সংগৃহীত

দেশের ক্রীড়া সাংবাদিক ও ক্রীড়া লেখকদের সবচেয়ে সুপ্রাচীন সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ), যা বাংলাদেশ ক্রীড়া-লেখক সমিতি নামে সুপরিচিত। সংগঠনটির সাবেক সভাপতি জিয়াউল হক (৮২) আর নেই।

সোমবার (২৯ এপ্রিল) বিকলে মিরপুরের বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলেসহ অংসখ্য গুণগ্রাহী রেখে গেছেন। এদিন বাদ এশা মিরপুর সাংবাদিক আবাসিক এলাকায় মসজিদুল ফারুকে নামাজে জানাজা শেষে কালশী কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

দীর্ঘ কর্মময় জীবনে জিয়াউল হক ক্রীড়া লেখালেখি ও সাংবাদিকতায় যুক্ত ছিলেন। সর্বশেষ তিনি দৈনিক ইত্তেফাকে সিনিয়র সহকারি সম্পাদকের দায়িত্ব পালন করেন। কাজ করেছেন দৈনিক পূর্বদেশসহ আরওি কয়েকটি জাতীয় দৈনিকে। জিয়াউল হক ১৯৮৮-১৯৯১ সাল পর্যন্ত সমিতির সভাপতির দায়িত্ব পালন করেছেন।

জিয়াউল হক ক্রীড়াঙ্গনে শিশু-কিশোরদের নিয়ে কাজ করতেন। বাংলাদেশ শিশু-কিশোর ক্রীড়া পরিষদের বড় দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন। ক্রীড়াঙ্গনের বাইরেও জিয়াউল হকের সাংগঠনিক দক্ষতা ও নেতৃত্ব গুণাবলি বিকশিত হয়েছে সাংবাদিক সমাজে। জাতীয় প্রেসক্লাব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী কমিটিতে ছিলেন।

জিয়াউল হকের মৃত্যুতে বিএসপিএ’র কার্যনির্বাহী কমিটি গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে। বিএসপিএ নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাবি ছাত্রীকে হেনস্তাকারী মৌমিতা বাসের সেই সহকারী গ্রেপ্তার
জাতীয় আইন সহায়তায় কল সেন্টারের সময়সীমা বাড়ছে
নির্বাচনী সহিংসতা, ইউনিয়ন আ.লীগের সভাপতিকে পিটিয়ে জখম
সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন ২০১ কর্মকর্তা
X
Fresh