• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

মোস্তাফিজকে প্রশংসায় ভাসালেন গিলক্রিস্ট

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ এপ্রিল ২০২৪, ১৩:২৭
মোস্তাফিজ
ছবি- বিসিসিআই

চলতি আইপিএলের শুরু থেকেই মোস্তাফিজ আর পাথিরানাকে একে অন্যের প্রতিপক্ষ ভাবা হয়েছিল। তবে ২২ গজে দেখা গেলো তার উল্টো চিত্র। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে মোস্তাফিজের বলে ডেভিড ওয়ার্নারের দুর্দান্ত এক ক্যাচ নিয়েছিলেন মাথিশা পাথিরানা। এবার মুম্বাইয়ের বিপক্ষে সেই ক্যাচের প্রতিদানই যেন ফিরিয়ে দিলেন টাইগার পেসার।

রোববার (১৪ এপ্রিল) মাথিশা পাথিরানার বলে ডিপ থার্ডম্যান সীমানায় দাঁড়িয়ে দারুণ এক ক্যাচ নিয়েছেন মোস্তাফিজ। মারকুটে ব্যাটার সূর্যকুমার যাদবকে ফিরতে হয়েছে ফিজের সেই অসাধারণ ক্যাচের কল্যাণে। মোস্তাফিজের এই ক্যাচ চলতি আইপিএলের সেরা ক্যাচ হতেই পারে।

পাথিরানার বলে তুলে দিয়েছিলেন থার্ডম্যানে। আর একটু হলেই ছয় হয়ে যাচ্ছিল। কিন্তু মোস্তাফিজ সেই ক্যাচ ধরেন। ভারসাম্য সামলাতে না পেরে বল উপরে ছুড়ে দিয়েছিলেন। বাউন্ডারির ভেতরে একটি পা রেখে ভারসাম্য ফিরিয়ে আবার মাঠের ভেতরে এসে ক্যাচ লোফে নেন। রিভিউ দেখার পর আউট দেওয়া হয়।

এই দিন ৪ ওভারে ৫৫ রান দিয়ে এক উইকেট নিয়েছেন ফিজ। যদিও দিনশেষে ফিজ প্রশংসায় ভেসেছেন ক্যাচের জন্য। যেই তালিকায় আছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি উইকেটরক্ষক অ্যাডাম গিলক্রিস্টও।

গিলক্রিস্ট মনে করেন পাথিরানার সেই এক ওভারেই খেলার মোমেন্টাম ঘুরে গেছে, মোস্তাফিজের ক্যাচটা দারুণ ছিল। ওই এক ওভারে দুই উইকেট যাওয়ায় মোমেন্টাম ঘুরে যায়। যার জন্য ম্যাচ শেষে মোস্তাফিজ পেয়েছেন ভারতীয় ১ লাখ রুপি। বাংলাদেশের অর্থমূল্যে যা ১ লাখ ৩১ হাজার ৪৯৫ টাকা।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের ফ্ল্যাট উইকেটে মোস্তাফিজের জন্য চ্যালেঞ্জ অপেক্ষা করছিল। হয়েছেও তাই। দলের সবচেয়ে খরুচে বোলার ছিলেন এই কাটার মাস্টার। চিপাকের ধীরগতির উইকেটের বাইরে আরেকবার সংগ্রাম করতে হয়েছে। যদিও সাবেক কিউই ক্রিকেটার সাইমন ডুল মনে করেন ফিজের বোলিং পরিকল্পনামাফিকই ছিল।

তিনি বলেন, মোস্তাফিজ ওয়াইড দিচ্ছিলো কিন্তু পেছন থেকে ধোনি হাত তালি দিচ্ছিলো। আপনাকে বুঝতে হবে ওয়াইড গেলেও তারা তাদের প্ল্যান থেকে সরে আসেনি। ওয়াইড যাবে এটা জানতো তারা তবুও পরিকল্পনাতে স্থির ছিল।

এদিকে এক উইকেট নিয়ে আইপিএলের পার্পল ক্যাপের দৌড়ে ভালোভাবেই টিকে রইলেন বাংলাদেশের এই পেসার। ৫ ম্যাচ খেলে ৯.১৫ ইকোনোমিতে পেয়েছেন ১০ উইকেট।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘরের মাঠে দিল্লিকে অল্পতেই আটকে দিলো কলকাতা
শীর্ষে মোস্তাফিজ, তবুও পাচ্ছেন না পার্পল ক্যাপ
উড়ন্ত হায়দরাবাদকে মাটিতে নামাল মোস্তাফিজের চেন্নাই
বার্সেলোনার ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh