• ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ঘরের মাঠে দিল্লিকে অল্পতেই আটকে দিলো কলকাতা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ এপ্রিল ২০২৪, ২১:৫৯
আইপিএল ২০২৪
ছবি- বিসিসিআই

মু্ম্বাইয়ের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে ২৫৭ রানের বড় পুঁজি গড়েছিল দিল্লি ক্যাপিটালস। আগের ম্যাচের সেই আত্মবিশ্বাস নিয়ে ইডেন গার্ডেন্সে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দিল্লি। তবে দিল্লির এই সিদ্ধান্তকে ভুল প্রমাণ করেছে স্টার্ক-নারিনরা। কলকাতাকে ১৫৪ রানের লক্ষ্য দিয়েছে দিল্লি।

রোববার (২৯ এপ্রিল) নিজেদের ১১তম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৬৮ রানেই চার উইকেট হারিয়ে বসে দিল্লি। ৭ বলে ১৩ রান করে পৃথ্বী শা আউট হলে ১২ রান করে তাকে সঙ্গ দেন আরেক ওপেনারে জ্যাক ফ্রেজার।

ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি শাই হোপ। ৩ বলে ৬ রান করেন এই ক্যারিবিয়ান তারকা। অভিষেক পোরেলকে সঙ্গে নিয়ে রান তোলার চেষ্টা করেন ঋষভ পান্থ। তবে ইনিংস বড় করতে পারেনি ‍দুজনের কেউই।

১৫ বলে ১৮ রান করে পোরেল আউট হলে, ২৯ বলে ২৭ রান করে তার দেখানো পথে হাঁটেন দিল্লি অধিনায়ক। এরপর উইকেট মিছিলে যোগ দেন ক্রিস্টান স্টাবস (৪) এবং কুমার কুশাগরা (১)।

শেষ দিকে ১০ বলে ৮ রান করে রাসিক সালাম আউট হলেও কুলদ্বীপ যাদবের ২৬ বলের হার না মানা ৩৪ রানের ইনিংসে ভর করে নয় উইকেট হারিয়ে ১৫৩ রানের লড়াকু পুঁজি পেয়েছে দিল্লি।

কলকাতা নাইট রাইডারর্সের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন ভারুণ চক্রবর্তী। বাইভাব আরোরা এবং হার্শিত রানা দুটি করে উইকেট নেন। এ ছাড়াও মিচেল স্টার্ক এবং সুনিল নারিন একটি করে উইকেট শিকার করেন।


মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সান্ত্বনার জয়ে রাজস্থানের আক্ষেপ বাড়ালো পাঞ্জাব
রাজস্থানকে অল্পতেই আটকালো পাঞ্জাব
টস জিতে ব্যাটিংয়ে রাজস্থান
বাধ্য হয়ে আইনি পদক্ষেপ নিলেন জ্যাকি শ্রফ
X
Fresh