• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

মোস্তাফিজের সামনে দুই রেকর্ডের হাতছানি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ এপ্রিল ২০২৪, ১৩:৪৬
মোস্তাফিজ
ছবি- বিসিসিআই

সময়টা ২০১৬! বাংলাদেশের ক্রিকেট তখন পেসার মোস্তাফিজুর রহমানের কাটার, স্লোয়ারে মুগ্ধ। তরুণ সেই পেসারকেই দলে ভিড়িয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। টাইগার এই পেসারও নিজের মুন্সিয়ানা দেখিয়েছিলেন। নিজের কারিশমা দেখিয়ে পেয়েছিলেন আসরের সেরা উদীয়মান ক্রিকেটারের খেতাব। এবার দীর্ঘ ৮ বছর পর ফের ২০২৪ সালে একই ধাঁচে সমর্থকদের মাতাচ্ছেন দ্য ফিজ।

চলতি আইপিএলে নিজেকে আবারও ফিরে পেয়েছেন টাইগার এই পেসার। চেন্নাই সুপার কিংসের জার্সিতে স্লোয়ার আর কাটারে নিজের ভেলকি দেখাচ্ছেন তিনি। আর হাতেনাতে ফলও পাচ্ছেন।

এখন পর্যন্ত ৪ ম্যাচ খেলে ৯ উইকেট পেয়েছেন ফিজ। আসরের সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় তিনে আছেন তিনি। তবে পার্পল ক্যাপের দৌড়ে থাকা হচ্ছে না তার। কেননা, এপ্রিলের শেষ দিকেই তাকে দেশে ফিরতে হবে। ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে আগামী ৩ মে থেকে শুরু হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তবে এই সময়ের মধ্যেই ফিজের সামনে জোড়া রেকর্ডের হাতছানি থাকছে।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে এখন পর্যন্ত সাকিব আল হাসান ও মোস্তাফিজ নিয়মিত খেলেছেন। তবে বাংলাদেশিদের মধ্যে এক মৌসুমে সবচেয়ে বেশি উইকেটের রেকর্ডের মালিক কাটার মাস্টারই। ২০১৬ মৌসুমে ১৭ উইকেট শিকার করেছিলেন তিনি। অন্যদিকে ২০১৮ সালে সাকিবের পর ফিজও ২০২১ মৌসুমে ১৪ উইকেটে পেয়েছিলেন। তাই চলতি আসরে আর মাত্র ৯টি উইকেট পেলেই লাল-সবুজের প্রতিনিধিদের মধ্যে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়বেন তিনি।

শুধু তাই-ই না। পরের ম্যাচগুলোতে ৯ উইকেট পেলে আইপিএলে মোট ৬৫টি উইকেটের মালিক হবেন তিনি। এতে সাকিবকে টপকে বাংলাদেশি বোলারদের মধ্যে আইপিএলে সর্বোচ্চ উইকেটশিকারি হবেন দ্য ফিজ। আইপিএলে ৭১ ম্যাচে সাকিবের ৬৩ উইকেট। অন্যদিকে ৫২ ম্যাচে কাটার মাস্টারের শিকার ৫৬ উইকেট।

তবে এসব রেকর্ড গড়তে খুব বেশি সময় পাচ্ছেন না টাইগার এই পেসার। ৩০ এপ্রিল পর্যন্ত আইপিএলে দেখা যেতে পারে তাকে। এই সময়ের মধ্যে মাত্র ৪টি ম্যাচ আছে চেন্নাইয়ের। যেখানে ফিজের প্রতিপক্ষ তারই সাবেক দুই দল। ১৪ এপ্রিল মুম্বাই, ১৯ ও ২৩ এপ্রিল হোম ও অ্যাওয়ে ম্যাচে লখনৌ এবং ২৮ এপ্রিল হায়দরাবাদের বিপক্ষে খেলবে ফিজের দল।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (৩০ এপ্রিল)
১ মাসে ইসলামী ব্যাংকগুলোর সম্পদ কমেছে ১৩ হাজার কোটি টাকা
ঘরের মাঠে দিল্লিকে অল্পতেই আটকে দিলো কলকাতা
ফেসবুকে বিমানের ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি, সর্তক করল কর্তৃপক্ষ
X
Fresh