• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

৫২৩ রানের রেকর্ডময় ম্যাচে মুম্বাইকে হারালো হায়দ্রাবাদ

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৮ মার্চ ২০২৪, ০০:০৩
আইপিএল-২০২৪
ছবি-বিসিসিআই

চলতি আইপিএলের অষ্টম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নেমেছিল সানরাইজার্স হায়দ্রাবাদ। এই ম্যাচে পাঁচবারের চ্যাম্পিয়ন্সদের নিয়ে রীতিমতো উড়িয়ে দিয়েছে আগের ম্যাচে কলকাতার বিপক্ষে ৪ রানে হেরে যাওয়া দলটি। নিজেদের দ্বিতীয় ম্যাচে মুম্বাইকে রানে ৩১ হারিয়েছে হায়দ্রাবাদ। সেই সঙ্গে আসরের প্রথম জয়ের দেখা পেয়েছে দলটি।

বুধবার (২৭ মার্চ) আগে ব্যাট করতে নেমে মুম্বাই ইন্ডিয়ান্সকে পাহাড় সমান ২৭৮ রানের লক্ষ্য দিয়েছিল হায়দ্রাবাদ। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে পাঁচ উইকেট হারিয়ে ২৪৬ রান তুলতে পারে মুম্বাই। এতে ইতিহাস গড়া ৫২৩ রানের ম্যাচে ৩১ রানে জয় পেয়েছে হায়দ্রাবাদ। এর আগে কোনো ম্যাচে আইপিএলে দুই ইনিংসে ৫০০ রানের উর্ধ্বে হয়নি।

এর আগে আইপিএল ইতিহাসের সর্বোচ্চ দলীয় সংগ্রহ ছিল ২৬৩ রানের। ২০১৩ সালে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে করা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সেই রেকর্ড ১১ বছর টিকেছিল। এই ম্যাচে ১৩০ রানে হেরেছিল পুনে।

এদিন মুম্বাইয়ে বিপক্ষে আগে ব্যাট করতে নেমে শুরু থেকে ব্যাট চালাতে থাকেন অজি তারকা ব্যাটার ট্রাভিস হেড। ১৩ বলে ১১ রানকে মায়াঙ্ক আউট হলে হেডকে সঙ্গ দেন অভিষেক শর্মা। দুজনেই ফিফটি তুলে নেন। হেড ৬২ রান এবং শর্মা ২৩ বলে ৬৩ রানের বিধ্বংসী ইনিংস খেলে আউট হন।

এরপর এইডেন মারক্রামকে সঙ্গে নিয়ে মুম্বাইয়ের বোলারদের নিয়ে রীতিমতো ছেলে খেলা করেছে হেইনরিচ ক্লাসেন। ২৩ বলে ফিফটি তুলে নেন এই তারকা ব্যাটার।

শেষ পর্যন্ত মারক্রামের ২৮ বলে ৪২ রান এবং ক্লাসেনের ৩৪ বলে টর্নেডো ইনিংসে ভর করে ২৭৭ রানের ইতিহাস গড়া পুঁজি পায় সানরাইজার্স হায়দ্রাবাদ।

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে হার্দিক পান্ডিয়া, জেরাল্ড কোয়েটজি এবং পিয়ুস চাওলা একটি করে উইকেট নেন।

পাহাড় সমান লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ব্যাট চালাতে থাকেন মুম্বাই ইন্ডিয়ান্সের দুই ওপেনার রোহিত শর্মা এবং ইশান কিষান। তবে ইনিংস বড় করতে পারেনি কেউই। ১৩ বলে ৩৪ রান করে ইশান আউট হলে ১২ বলে ২৬ রান করে তাকে সঙ্গ দেন রোহিত।

তৃতীয় উইকেটে তিলক ভার্মাকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন নামান ধীর। ১৪ বলে ৩০ রানের ইনিংস খেলে ধীর আউট হলেও ২৪ বলে ফিফটি তুলে নেন তিলক। ৩৪ বলে ৬৪ রানের ইনিংস খেলে এই বাঁহাতি ব্যাটার আউট হলে ছন্দ হারায় মুম্বাই।

২০ বলে ২৪ রানে আউট হন হার্দিক পান্ডিয়া। তবে ব্যাট চালাতে থাকেন টিম ডেভিড। শেষ পর্যন্ত টিম ডেভিডের ২২ বলে ৪২ রান এবং রোমারিও শেইফার্ড ৬ বলে ১৫ রানের ভর করে পাঁচ উইকেট হারিয়ে ২৪৬ রান তুলতে পারে মুম্বাই। এতে ৩১ রানের জয় পায় হায়দ্রাবাদ।

সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে প্যাট কামিন্স এবং উনাদকাট দুটি করে উইকেট নেন। এ ছাড়াও এক উইকেট নেন শাহবাজ আহমেদ।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইপিএলের এক ম্যাচে যত রেকর্ড
ইডেনে রান উৎসব, রেকর্ডে ঠাসা ম্যাচে পাঞ্জাবের বিশ্বরেকর্ড
পাঞ্জাবকে রান বন্যায় ভাসালো কলকাতা
মোস্তাফিজের নতুন নাম দিলো চেন্নাই
X
Fresh