• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

দ্বিতীয় সেশনেই ঘুরে দাঁড়ালো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ মার্চ ২০২৪, ১৫:১০
বাংলাদেশ
ছবি-সংগৃহীত

সিলেট টেস্টের প্রথম দিনের প্রথম সেশনেই পেসার খালেদ আহমেদের তোপের মুখে পড়েছিল শ্রীলঙ্কা। দ্রুতই তিন উইকেট শিকার করে স্বাগতিকদের চোখ ধাঁধানো শুরু এনে দেন এই পেসার। শুরুর দিকে টপ-অর্ডারের ৩ উইকেট হারানোর পর ৫ উইকেটে ৯২ রান নিয়ে মধ্যাহ্নবিরতিতে যায় সফরকারীরা।

তবে অধিনায়ক ধনঞ্জায়া ডি সিলভা এবং কামিন্দু মেন্ডিসের নৈপুণ্যে শুরুর সেই ধাক্কা সামলে দ্বিতীয় সেশনেই ঘুরে দাঁড়িয়েছে লঙ্কানরা। এই জুটির কল্যাণে দ্বিতীয় সেশন শেষে ৫ উইকেটে ২১৭ রান নিয়ে চা বিরতিতে গেছে সফরকারীরা।চা বিরতির আগে টাইগার বোলারদের সামলে দুজনে মিলে স্কোরবোর্ডে তুলেছেন ১৬০ রান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৯ ওভারে লঙ্কানদের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ২১৭ রান।

এর আগে, টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ফিল্ডিংয়ে নেমে অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক বলে শুরুতেই প্রমাণ করেন পেসাররা। সবুজ উইকেটে নতুন বলে একের পর এক দুর্দান্ত ডেলিভারি দিতে থাকেন খালেদ-শরিফুলরা। টাইগার পেসারদের সুইংয়ে রীতিমত খাবি খায় লঙ্কানরা।

ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় লঙ্কানরা। খালেদের অফ-স্ট্যাম্পের বাইরে এক আউট সুইংয়ে ড্রাইভ করতে গিয়ে প্যাভিলিয়নে ফেরেন ওপেনার নিশান মাদুশকা। মেহেদী হাসান মিরাজের হাতে ক্যাচ দিয়ে শূন্য রানে সাজঘরে ফেরেন এই ওপেনার।

এরপর শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন কুশল মেন্ডিস ও দিমুথ করুনারত্নে জুটি। তবে এই জুটিকে স্বস্তি দেয়নি টাইগারদের পেস আক্রমণ ত্রয়ী। একপাশে শরিফুল-খালেদের সুইং অন্যপাশে নাহিদ রানার গতির ঝড়ে সংগ্রাম করতে হয় তাদের।

খালেদ নৈপুণ্যেই ভাঙে এই জুটি। এই পেসারের লাফিয়ে উঠা ডেলিভারিতে গালি পয়েন্টে জাকির হাসানের হাতে তুলে দেন মেন্ডিস। একই ওভারে প্যাভিলিয়নের পথ ধরেন করুণারত্নেও। বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি।

৪১ রানের মাথায় ৩ উইকেট খুইয়ে ধুঁকতে থাকে সফরকারীরা। পরের ওভারেই বিপদ বাড়ে লঙ্কানদের। রান-আউটের ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফেরেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। অফসাইডে বল ঢেলে দিয়ে দ্রুত সিঙ্গেল নিতে চেয়েছিলেন চান্দিমাল। কিন্তু টাইগার দলপতির সরাসরি এক থ্রোতে ফিরতে হয় ম্যাথিউসকে।

শরিফুলের হাত ধরে আসে এর পরের ব্রেকথ্রু। এই পেসারের লেগ স্ট্যাম্পের বল সামাল দিতে পারেননি চান্দিমাল। ফলে ৬৭ রানেই অর্ধেক উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
বড় হারে সিরিজ শেষ বাংলাদেশের
পরাজয়ের শঙ্কা নিয়ে চতুর্থ দিন পার বাংলাদেশের
X
Fresh