• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

চোখের সমস্যা ও সাকিবের ফিটনেস নিয়ে যা জানালেন কোচ সোহেল 

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ মার্চ ২০২৪, ১৪:২২
সাকিব আল হাসান
ছবি-সংগৃহীত

বিপিএলে চোখের সমস্যা ভালো ভাবেই ভুগিয়েছে সাকিবকে। তাই শ্রীলঙ্কা সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। তবে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য নিজেকে ফিট করতে ডিপিএল দিয়ে মাঠে ফিরেছেন দেশসেরা এই ক্রিকেটার। সাকিবের চোখের সমস্যা এবং ফিটনেস নিয়ে কথা বলেছেন শেখ জামালের কোচ সোহেল ইসলাম।

সাকিবের চোখে সমস্যা নিয়ে সোহেল ইসলাম বলেন, সে যতটুকু খেলেছে আমার তো মনে হলো তার চোখে কোন সমস্যা নেই। তার ব্যাটিং এবং টেকনিক্যাল বিষয়গুলো তো ঠিক-ই আছে সব। চোখে নিয়ে সে এখন চিন্তিত না। সে প্রস্তুত হচ্ছে এখান থেকে ভালো পারফর্ম করে জাতীয় দলে যত দ্রুত ফিরতে পারে।

দীর্ঘদিন মাঠের বাইরে থাকায় আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য সাকিব কতটুকু ফিট তা নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা। তবে চট্টগ্রাম টেস্টের আগে সাকিব চাইলেই ফিট হয়ে উঠবেন বলেন মনে করেন এই কোচ।

তিনি বলেন, অনেক দিন ধরেই সে মাঠের বাইরে। ম্যাচ ফিটনেস আসলে ম্যাচ খেলে খেলেই প্রমাণ করতে হয়। যেহেতু সামনে এনসিএল কিংবা বিসিএলের কোন খেলা নেই, তাই তাকে টেস্ট খেলতে হবে এবং নিজেকে প্রমাণ করতে হবে। অভিজ্ঞ ক্রিকেটার হওয়ায় সে জানে লঙ্গার ক্রিকেট খেলতে কেমন ফিটনেস প্রয়োজন।

ঢাকা প্রিমিয়ার লিগের চতুর্থ রাউন্ড শেষ। এর মাঝে সবগুলো ম্যাচেই বেশ ভালোভাবে জয় তুলে নিয়েছে চ্যাম্পিয়ন রেসে থাকা শেখ জামাল ধানমন্ডি ক্লাব। কিন্তু এতোদিন তারা মাঠে পায়নি তাদের সবচেয়ে বড় তারকার সার্ভিস। কারণ, ব্যক্তিগত কারণে শ্রীলঙ্কা সিরিজ থেকে বিশ্রাম নেয়ার পাশাপাশি ডিপিএল থেকেও এতোদিন দূরে ছিলেন সাকিব আল হাসান।

এ পুরোটা সময় নিজের নির্বাচনী এলাকায় নানা কাজ, সংসদ অধিবেশন, বিজ্ঞাপনী কমিটমেন্ট এবং পরিবার নিয়েই ব্যস্ত ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। তবে সম্প্রতি গুঞ্জন উঠেছে টেস্ট সিরিজের দল ঘোষণার পর ক্রীড়ামন্ত্রী এবং বিসিবির প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের সঙ্গে দেখা করেছে সাকিব। সেখানে টেস্ট খেলতে বিসিবি বসের অনুমতি চেয়েছেন তিনি।

তাই ধারণা করা হচ্ছে চট্টগ্রাম টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন টাইগার পোস্টারবয়। সিলেট টেস্ট শেষ হতে ডিপিএলে আরও কয়েক রাউন্ড ম্যাচ খেলার সুযোগ পাবেন সাকিব।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
জিম্বাবুয়ে সিরিজে খেলা নিয়ে যা জানালেন সাকিব
গুরুত্বপূর্ণ হয়ে উঠছে বাংলাদেশ, প্রধানমন্ত্রীর সফরে চোখ সবার
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
X
Fresh