• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

কোহলিদের ১৬ বছরের আক্ষেপ ঘুচালো রেণুকা-মান্ধানারা

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৭ মার্চ ২০২৪, ২৩:৫৭
আইপিএল
ছবি-সংগৃহীত

আইপিএলের জনপ্রিয় দল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়েছে খেলেছেন গেইল-ম্যাককালামদের মতো বাঘা বাঘা ক্রিকেটাররা। এ ছাড়া দলে রয়েছেন ভারতের কিংবদন্তি ব্যাটার বিরাট কোহলি। তবে গত ১৬টি আসরের মধ্যে এখনও শিরোপা জয়ের স্বাদ পায়নি দলটি।

তবে ম্যাককালাম-কোহলিদের মতো তারকা ক্রিকেটাররা যা করে দেখাতে পারেনি, নারী আইপিএলের দ্বিতীয় আসরেই তা করে দেখিয়েছে স্মৃতি মান্ধানারা। ফাইনালে দিল্লি ক্যাপিটালসকে ৮ উইকেটে হারিয়ে প্রথম শিরোপা ঘরে তুলেছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

রোববার (১৭ মার্চ) নারী আইপিএলের ফাইনালে টস জিতে ব্যাটিংয়ে নেমে বেঙ্গালুরুকে ১১৪ রানের সহজ লক্ষ্য দেয় দিল্লি। জবাব দিতে নেমে তিন বল এবং আট উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় বেঙ্গালুরু।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করেন স্মৃতি মান্ধানা। দুজনের ৪৯ রানের জুটিতে জয়ের পথ সহজ হয় দলটির জন্য। ২৭ বলে ৩২ রান করে আউট হন সোফি ডেভিন। ৩৯ বলে ৩১ রান করে তাকে সঙ্গ দেন বেঙ্গালুরু অধিনায়ক।

তবে রিচা ঘোষকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন এলিসা পেরি। শেষ পর্যন্ত ঘোষের ১৪ বলে ১৭ রান এবং পেরির ৩৭ বলে অপরাজিত ৩৫ রানে ভর করে জয়ের বন্দরে পৌঁছে যায় রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করেন দিল্লির দুই ওপেনার মেগ লানিং ও শেফালি ভার্মা। তবে শেফালি ২৭ বলে ৪৪ রান এবং লানিং ২৩ বলে ২৩ রান করে আউট হলে উইকেট মিছিল শুরু করে বাকিরা। এতে ১১৩ রানে অলআউট হয় দিল্লি।

প্রথম আসরেও ফাইনালে খেলেছিল দিল্লি ক্যাপিটালস। সেবার মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে শিরোপা খুইয়েছিল তারা। তাই টানান দুইবার ফাইনাল খেলেও শিরোপার স্বাদ থেকে বঞ্চিত থেকে গেল দিল্লি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইপিএলের এক ম্যাচে যত রেকর্ড
ইডেনে রান উৎসব, রেকর্ডে ঠাসা ম্যাচে পাঞ্জাবের বিশ্বরেকর্ড
পাঞ্জাবকে রান বন্যায় ভাসালো কলকাতা
মোস্তাফিজের নতুন নাম দিলো চেন্নাই
X
Fresh