• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

নেইমারের মাঠে ফেরা নিয়ে যা বললেন চিকিৎসক লাসমার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ মার্চ ২০২৪, ২২:৫৬
নেইমার জুনিয়র
ছবি-সংগৃহীত

ইনজুরির কারণে এবারের কোপা আমেরিকা টুর্নামেন্ট মিস করবেন নেইমার জুনিয়র, তা অনেক আগে জানা গিয়েছিল। তবে আল হিলালে ফিটনেস অনুশীলন করতে দেখে অনেকেই ভেবেছিলো টুর্নামেন্ট শুরুর আগে মাঠে ফিরবেন এই ব্রাজিলিয়ান পোস্টার। নেইমারের মাঠে ফেরার নিয়ে কথা বলেছেন তার চিকিৎসক রদ্রিগো লাসমার।

গত বৃহস্পতিবার লাসমারের হাসপাতালে মেডিকেল পরীক্ষা করিয়েছেন নেইমার। এরপর স্প্যানিশ সংবাদ মাধ্যম মুন্দো দেপোর্তিভোকে এই চিকিৎসক জানান, আমরা এখনো তার পুনর্বাসনের অর্ধেকটাতেও পৌঁছাতে পারিনি।

তিনি বলেন, যখন আমরা ৯ বা ১০ মাসের তার ফিজিওথেরাপি সম্পন্ন করব, তখনই শুধু আমরা তার মাঠে ফেরার সময় নিয়ে নিশ্চিতভাবে কিছু বলতে পারবো।

গত ১৭ অক্টোবর উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের ৪৪তম মিনিটে চোট পান নেইমার। উরুগুয়ে মিডফিল্ডার নিকোলাস দে লা ক্রুজের সঙ্গে বল দখলের লড়াইয়ের এক পর্যায়ে ধাক্কা খেয়ে পড়ে যান নেইমার।

ব্যথায় মাঠে শুয়েই কাতরাতে থাকেন তিনি। মাঠে প্রাথমিক চিকিৎসা দিলেও তাতে কোনো লাভ হয়নি। শেষ পর্যন্ত স্ট্রেচারে করে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন নেইমার।

এরপরে ২ নভেম্বর ব্রাজিলের বেলো হরিজন্তের হাসপাতালে সফল অস্ত্রোপচার করা হয় তার পায়ে। অস্ত্রোপচারের দায়িত্বে ছিলেন ব্রাজিল দলের চিকিৎসক লাসমার। এরপর অনেক কষ্ট করেই আল হিলালে যোগ দিয়েছিলেন। ক্লাবটির চিকিৎসক দল নেইমারের পেশির শক্তি বাড়ানোর কাজ করেছেন বলে জানা গেছে।

কারণ, কয়েক মাস আগে এক ভিডিও প্রকাশ করেছিলেন তিনি। যেখানে ফিজিওর সাহায্যে তিনি পা ওঠানো-নামানোর চেষ্টা করছেন। বিছানায় শুয়ে-বসে সেই কাজটি করতেই নেইমারকে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হচ্ছে। কখনও ব্যথায় চিৎকার করছেন, কখনও সেটি সহ্য করার আপ্রাণ চেষ্টা করছেন।


মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চোয়াল প্রতিস্থাপনে সফল দেশের চিকিৎসকরা
কোপা আমেরিকার আগে আর্জেন্টিনা শিবিরে বড় দুঃসংবাদ
গাজা উপকূলে অস্থায়ী বন্দর তৈরি করছে আমেরিকা
রাজধানীতে যুবকের মৃত্যু, চিকিৎসকের ধারণা হিট স্ট্রোক
X
Fresh