• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

তামিমের অবসর নিয়ে বিসিবির মিথ্যাচার

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১১ মার্চ ২০২৪, ১৮:৩৭
বিসিবি-তামিম
ছবি-সংগৃহীত

গত বছরের জুলাইয়ে আফগানিস্তান সিরিজ থেকে হঠাৎ করে অবসরের ঘোষণা দেন তামিম ইকবাল খান। এরপর প্রায় আট মাস পার হয়ে গেলেও এই টাইগার ব্যাটারের অবসর নেওয়ার কারণ খুঁজে পায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই বিষয়ে বিসিবি সভাপতি ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপনকে একাধিক বার প্রশ্ন করলে, উত্তরে বারবার বলেছেন তামিমের অবসরের নির্দিষ্ট কোনো কারণ জানা যায়নি।

সোমবার (১১ মার্চ) দেশের বেসরকারি একটি টিভি চ্যানেলে তামিমের সাক্ষাৎকার প্রকাশ করা হয়। যেখানে এই টাইগার ব্যাটার তার অবসর নিয়ে খোলামেলাভাবে কথা বলেছেন। এ সময় তামিমকে প্রশ্ন করা হয় তার অবসরের আসল কারণ বিসিবি জানেন কি না। জবাবে তিনি বলেন, বিসিবির সবাই জানে আমি কেনো অবসর নিয়ে ছিলাম।

তিনি বলেন, আমার তদন্ত কমিটির সঙ্গে বসার কোনো কারণ ছিল না। কারণ, আমি বিশ্বকাপ দলে ছিলাম না। সেখানে এই বিষয়গুলো নিয়ে কথা বলেছি।

সুতরাং বিসিবি তামিমের কথা থেকে পরিষ্কার হয় যে তার অবসর নেওয়ার কারণ সম্পর্কে সবাই জানতো। অথচ এই বিষয়টি নিয়ে দিনের পরদিন মিথ্যাচার করে গেছে বিসিবি।

বিসিবির তদন্ত কমিটির রিপোর্টে কি রয়েছে তা এখনও প্রকাশ করেনি। বিপরীতে রিপোর্ট নিয়ে নতুন নাটকের সৃষ্টি করেছে তারা। কয়েকদিন আগে দেশের বেসরকারি একটি গণমাধ্যমে প্রকাশ করা হয়, বিশ্বকাপ ব্যর্থতার জন্য দায়ী করা হয়েছে বিসিবির দুই পরিচালককে।

এরপর গত শনিবার সভা শেষে তদন্ত রিপোর্ট নিয়ে বিসিবি সভাপতি বলেন, এই রিপোর্টে কোনো পরিচালকের নাম নেই। শুধু তাই নয়, এসব নিয়ে এক লাইনও লেখা নেই এই রিপোর্টে। আমাকে রিপোর্টা তারা জমা দিয়েছে।

অন্যদিকে কয়েক দিন আগেই তদন্ত কমিটির একজন সদস্য দেশের বেসরকারি একটি টিভি চ্যানেলকে সাক্ষাৎকার দেন। সেখানে তিনি বলেন, তদন্ত রিপোর্টে অনেক সংবেদনশীল বিষয় রয়েছে। যা প্রকাশ করা ঠিক হবে না। এর সঙ্গে দুই একজন বোর্ড পরিচালকও জড়িত রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে মুখ খুললেন পাপন
সাকিবকে ছাড়াই জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা বিসিবির
আম্পায়ার জেসিকে নিয়ে যা বললেন পাপন  
নারী আম্পায়ার ঘিরে বিতর্ক : যা বলছে ক্লাবগুলো
X
Fresh