• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

চার গোলের ম্যাচে সেল্টা ভিগোকে হারালো রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ মার্চ ২০২৪, ১২:৪০
রিয়াল মাদ্রিদ
ছবি-সংগৃহীত

চলতি মৌসুমে লা লিগার শিরোপা জয়ের পথে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় স্থানে থাকা জিরানোর থেকে সাত পয়েন্টে এগিয়ে রয়েছে ভিনি-রদ্রিগোরা। সবশেষ সেল্টা ভিগোকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে স্প্যানিশ জায়ান্টরা।

রোববার (১০ মার্চ) দিবাগত রাতে ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে ম্যাচজুড়ে আক্রমণের ঝড় বইয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। ২১তম মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। কর্নার থেকে রুডিগারের হেড গুয়াইতা পা দিয়ে ঠেকানোর পর কাছ থেকে ভিনিসিয়ুসের প্রথম শটও আটকে দেন তিনি, ফিরতি শটে বল জালে পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৩৫তম মিনিটে বক্সের বাঁ-দিক থেকে রদ্রিগোর শট পা দিয়ে ঠেকান গুয়াইতা। দুই মিনিট পর বক্সের বাইরে থেকে কামাভিঙ্গার আরেকটি শট ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন ৩৭ বছর বয়সী এই স্প্যানিশ গোলরক্ষক। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ৫৫তম মিনিটে বল নিয়ে এগিয়ে যাওয়া ভিনিসিয়ুসকে পেছন থেকে জার্সি টেনে ধরে ফেলে দেন অস্কার মিনগেসা। উঠে দাঁড়িয়ে সেল্তার এই ডিফেন্ডারকে ধাক্কা মেরে ফেলে দেন ভিনিসিয়ুস। দুজনকেই হলুদ কার্ড দেখান রেফারি।

৭৪তম মিনিটে প্রথম পরিবর্তন আনেন আনচেলত্তি। রদ্রিগোর জায়গায় নামানো হয় স্প্যানিশ ফরোয়ার্ড হোসেলুকে। এরপরই দুটি আত্মঘাতী গোল করে বসে সেল্টা ভিগো। বাঁ-দিক থেকে ভিনিসিয়ুসের একটি ক্রস সামনে এগিয়ে ক্লিয়ার করার চেষ্টায় হাত ছোঁয়াতে পারেননি গুয়াইতা। তার পেছনেই থাকা দোমিঙ্গেসের পায়ে লেগে বল যায় জালে।

যোগ করা সময়ের চতুর্থ মিনিটে দারুণ ফিনিশিংয়ে শেষ গোলটি করেন গিলের। দানি সেবাইয়োসের পাস বক্সে পেয়ে এগিয়ে আসা গোলরক্ষককে কাটিয়ে দুরূহ কোণ থেকে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন তিনি। তুরস্কের সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে লা লিগার ম্যাচে গোল করলেন গিলের, ১৯ বছর ১৪ দিন।

২৮ ম্যাচে ২১ জয় ও ৬ ড্রয়ে ৬৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দুইয়ে জিরোনা। তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে তিনে আছে বার্সেলোনা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেভাবে ধূমপানে আসক্ত হয়েছিলেন বিদ্যা বালান
সাত খুনের ১০ বছর : বিচার শেষ না হওয়ায় হতাশ স্বজনরা
আইপিএলের এক ম্যাচে যত রেকর্ড
শিরোপা জয়ের দ্বারপ্রান্তে রিয়াল মাদ্রিদ
X
Fresh