• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

আইপিএলের জনপ্রিয়তার আসল কারণ জানালেন কোহলি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২৪, ১১:৪২
বিরাট কোহলি
ছবি-সংগৃহীত

আর মাত্র কয়েক দিন পরেই মাঠে গড়াবে আইপিএলের ১৭তম আসর। বিশ্বের সব থেকে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটিতে খেলতে মুখিয়ে থাকেন বিশ্বের নামি-দামি সব তারকা। এবার আইপিএলের জনপ্রিয়তা নিয়ে কথা বলেছেন ভারতের কিংবদন্তি ব্যাটার বিরাট কোহলি।

এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট শুরুর আগে বিভিন্ন বিষয় নিয়ে দেশটির জনপ্রিয় স্পোর্টস চ্যানেল স্টার স্পোর্টসকে সাক্ষাৎকার দিয়েছেন কোহলি। সেখানে বেঙ্গালুরুর সাবেক এই অধিনায়ক বলেন, আমি আসলেই আইপিএলকে ভালোবাসি, কারণ এখানকার বন্ধুত্বপূর্ণ পরিবেশ।

‘যেখানে অনেক নতুন ক্রিকেটারের সঙ্গে লম্বা সময় খেলার সুযোগ থাকে, যারা আপনার বাইরের দেশের। যাদের সঙ্গে হরহামেশা দেখা হয় না।’

এরপরই আইপিএলের জনপ্রিয়তা নিয়ে কোহলি বলেন, সবাই কেন আইপিএলকে ভালোবাসে তার পেছনে একটি কারণ আছে। কারণ এখানে ক্রিকেটার ও ভক্তদের মাঝে একটি যোগসূত্র আছে।

‘অন্যদিকে আইসিসির টুর্নামেন্টগুলোতে বিভিন্ন দলের বিপক্ষে খেলতে হয়, কিন্তু প্রায় সময় সেখানে অন্য দলের ক্রিকেটারদের সঙ্গেও সেভাবে যোগসূত্র বা যোগাযোগের পরিবেশ তৈরির কোনো সুযোগ নেই।’

তিনি আরও বলেন, ‘আইপিএলে প্রতিটি দল প্রতিপক্ষ কারও সঙ্গে তৃতীয় দিন কিংবা প্রতি সেকেন্ডেও সাক্ষাৎ হতে পারে, আর এটিই আইপিএলের সৌন্দর্য। এখানে আপনাকে ভিন্ন কন্ডিশন, ভিন্ন শহর এবং ভিন্ন ভিন্ন দলের মোকাবিলা করতে হয়। টুর্নামেন্টে ভালো করতে হলে সবারই কিছু নির্দিষ্ট লক্ষ্য থাকে এবং এরই মাঝে কিছু সুন্দর মুহূর্ত তৈরি হয়ে যায়।’

ঘরের মাঠে চলমান ভারত–ইংল্যান্ডের চলমান পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে খেলছেন না সাবেক এই ভারতীয় অধিনায়ক। ব্যক্তিগত কারণে তিনি বেশ কিছুটা সময় খেলার বাইরে রয়েছেন।

দ্বিতীয় সন্তানের বাবা হওয়ার পর আসন্ন আইপিএল দিয়ে মাঠে ফিরবেন কোহলি। আইপিএলের ১৭তম আসরের উদ্বোধনী ম্যাচে তার দল বেঙ্গালুরু মোকাবিলা করবে মহেন্দ্র সিং ধোনির চেন্নাইকে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারী আম্পায়ারে আপত্তি, আসলে কী ঘটেছিল মোহামেডান বনাম প্রাইম ব্যাংক ম্যাচে?
স্যামসন ও জুরেলের ব্যাটে ভর করে রাজস্থানের অষ্টম জয়
‘বোলারদের কেউ বাঁচান প্লিজ’
রাজস্থানকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিল লখনৌ
X
Fresh