• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপ ব্যর্থতার তদন্ত রিপোর্ট নিয়ে যা জানালেন সুজন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ মার্চ ২০২৪, ১৬:৫২
সুজন
ছবি-সংগৃহীত

ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের ব্যর্থতার কারণ খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছিল বিসিবি। দীর্ঘ তদন্ত শেষে কমিটি ইতোমধ্যে রিপোর্ট জমা দিলেও প্রকাশ করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে সম্প্রতি দেশের একটি বেসরকারি গণমাধ্যম বিসিবির সূত্রের বরাত দিয়ে তদন্ত কমিটির রিপোর্ট নিয়ে চঞ্চালকর তথ্য প্রকাশ করেছে।

গণমাধ্যমটির প্রতিবেদনে জানানো হয়েছে, তামিম ইকবালের বিশ্বকাপ না খেলার পেছনে দায়ী হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। টাইগার কোচ চাননি বিশ্বকাপ দলে থাকুক তামিম। এ কারণে বিশ্বকাপ শুরুর আগে বিতর্ক তৈরি হয়। যার জেরে বিশ্বকাপ দল থেকে নিজেকে প্রত্যাহার করে নেন তামিম।

বুধবার (৬ মার্চ) বিসিবির তদন্ত কমিটির রিপোর্টের ব্যাপারে জানতে চাওয়া হয় বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন কাছে। তিনি বলেন, তদন্ত রিপোর্ট তো বিসিবি প্রকাশ করেনি। কোথা থেকে গণমাধ্যমে খবর এসেছে? বিসিবি নিশ্চয়ই দেবে (প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ)।

‘আমি জানি না তদন্ত রিপোর্ট প্রকাশ করা হবে কি না। যারা তদন্ত করেছেন তারা তো প্রেসিডেন্টকে রিপোর্ট দিয়েছেন। উনি যদি মনে করেন প্রকাশ করা উচিত তারপর বোঝা যাবে কী সত্যি কী মিথ্যা।'

তামিম ইকবালের বিশ্বকাপ দলের থাকার পিছনে সেই সময় দলের অধিনায়ক সাকিব আল হাসানকে অনেকেই দায়ী করেছিলেন। কারণ, সাকিব-তামিম দ্বন্দ্বের জন্য সবাই এমনই ভেবেছিল। কিন্তু তদন্ত কমিটির রিপোর্টে উঠে এসেছে তার উল্টোটা। সাকিব আল হাসান নয় তামিমের দলে না থাকার কারণ হাথুরুসিংহে।

গত বছর আফগানিস্তান সিরিজ থেকে হুট করে অবসর নেওয়ার পরই তামিমকে বিশ্বকাপ দলে না নেওয়ার পরিকল্পনা করে রেখেছিলেন টাইগার কোচ। যা বাস্তবে রূপে নানা নাটকীয়তার সৃষ্টি করেন তিনি। শেষ পর্যন্ত তামিমকে বিশ্বকাপ দল থেকে বাদ দিতে সক্ষম হন হাথুরুসিংহে।

তদন্ত রিপোর্ট নিয়ে সুজন আরও বলেন, তবে আমার মনে হয় রিপোর্ট যেটাই এসেছে জনসম্মুখে প্রকাশ করা উচিত। প্রকাশ করলে ভালো। যদি আমাদের কোনো সমস্যা থাকে সমাধান হবে। যদি বোর্ড মনে করে প্রকাশ করা যাবে না, আমরা নিজেরাই সমাধান করব বোর্ড থেকে। সেটাও হতে পারে।

‘এটা বিসিবির ব্যাপার, প্রেসিডেন্ট স্যারের ব্যাপার। কারও কারণে ম্যাচ হেরে যায়, এটা আমি বিশ্বাস করি না। ক্রিকেট টিম গেম। একজনের জন্য কিছু হয় বিশ্বাস করি না। পরিকল্পনায় ভুল থাকতে পারে। এটা ভিন্ন ইস্যু।'

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞায় টিআইবির উদ্বেগ 
টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত হলেন যুবরাজ সিং
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
X
Fresh