• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে দেশের ক্রিকেটকে বিদায় ভারতীয় স্পিনারের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ মার্চ ২০২৪, ১৩:০৮
শাহবাজ নাদিম
ছবি- সংগৃহীত

ভারতের হয়ে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বাঁ-হাতি স্পিনার শাহবাজ নাদিম। সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে বিষয়টি জানিয়েছেন ৩৪ বছর বয়সী এই স্পিনার।

জানা গেছে, জাতীয় দলে সুযোগ না পাওয়ার অনিশ্চয়তা আর বিশ্বজুড়ে অন্যান্য ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলার ইচ্ছে থেকেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সবশেষ তিন বছর আগে ম্যান ইন ব্লুদের জার্সিতে ২২ গজ মাতিয়েছিলেন নাদিম। সম্প্রতি জাতীয় দলে আর সুযোগ দেখছেন না তিনি। এমনকি আইপিএলেও নিজের ভবিষ্যৎ দেখছেন না।

অবসর প্রসঙ্গে নাদিমের ভাষ্য, দীর্ঘদিন ধরে বিষয়টি নিয়ে ভাবছিলাম এবং এখন আমি তিন সংস্করণ থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি সবসময় অনুভব করি, যদি (ভারতের হয়ে খেলার জন্য) আপনার কোনো অনুপ্রেরণা থাকে, তাহলে সবসময় নিজেকে ভালো পারফরম্যান্সের জন্য তাগাদা দিতে থাকবেন।

তিনি যোগ করেন, তবে এখন আমি জানি, ভারতীয় দলে হয়তো আর সুযোগ পাব না, তাই তরুণ ক্রিকেটারদের সুযোগ দেওয়াটাই ভালো। আমিও বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগে খেলার পরিকল্পনা করছি।

এদিকে প্রথম শ্রেণির ক্রিকেটে অসাধারণ এক পারফর্মার ছিলেন নাদিম। ১৪০ ম্যাচে নিজের ঝুলিতে পুরেছেন ৫৪২ উইকেট। এর মধ্যে ২৮ বার পাঁচ উইকেট শিকার করেছেন। আর ১০ উইকেট নিয়েছেন ৭ বার।

ভারতের হয়ে ৩০ বছর বয়সে টেস্ট অভিষেক হয়েছিল তার। সেই যাত্রায় দুই টেস্ট তার শিকার ৮ উইকেট। তবে ২০২১ সালে ইংল্যান্ডের বিপক্ষে খেলার পর আর স্কোয়াডে ডাক পাননি এই স্পিনার।

অন্যদিকে আইপিএলেও দারুণ সময় কেটেছে নাদিমের। ২০১১ থেকে ২০১৮ সাল পর্যন্ত দিল্লির হয়ে খেলেছেন তিনি। এরপর ২০১৯ থেকে ২০২১ মৌসুমে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন। সব মিলিয়ে আইপিএলে তার শিকার ৪৮ উইকেট। আর ১৫০ টি-টোয়েন্টি ম্যাচে ১২৫ উইকেট উইকেট নিয়েছেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিদ্যুৎ বিল দেওয়ার সামর্থ্য নেই বাফুফের, তাপদাহের মধ্যে মেয়েদের খেলা
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
তামিমদের বিধ্বস্ত করে সুপার লিগে উড়ন্ত শুরু আবাহনীর
X
Fresh