• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

কেন্দ্রীয় চুক্তিতে যত বেতন পান ভারতীয় ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৫৪
ভারত
ছবি-সংগৃহীত

২০২৪ সালের ভারতীয় জাতীয় ক্রিকেট দলের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন ৩০ জন ক্রিকেটার। তবে ঘরোয়া ক্রিকেটে না খেলায় এবং বোর্ডের নিয়মনীতির তোয়াক্কা না করায় এই তালিকায় জায়গা হয়নি শ্রেয়াস আইয়ার এবং ঈশান কিষাণের।

ওয়ানডে বিশ্বকাপেও ম্যান ইন ব্লুদের আস্থার নাম ছিলেন শ্রেয়াস আইয়ার। তবে বোর্ডের নির্দেশনা অনুযায়ী, ঘরোয়া ক্রিকেট না খেলায় তাকে চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছে। ফর্ম না থাকায় তাকে মুম্বাইয়ের হয়ে রঞ্জি ট্রফিতে খেলতে বলেছিলেন সিলেক্টররা। তবে তা না করে উল্টো ছুটি চেয়ে বসেন তিনি। ২৯ বছর বয়সী এই ব্যাটারকে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ডাক্তাররা পূর্ণ ফিট বললেও রঞ্জি ট্রফিতে খেলতে রাজি হননি আইয়ার।

অন্যদিকে আফগানিস্তান সিরিজের ঠিক আগ মুহূর্তে ছুটি চেয়ে বসেন ইশান কিশান। ব্যক্তিগত কারণ দেখিয়ে বোর্ড থেকে ছুটি নেন তিনি। তবে জানা যায়, কোনো প্রয়োজন ছাড়াই ছুটি নিয়েছেন তিনি। ছুটি নিয়ে রিয়েলিটি শো-তে অংশ নেন উইকেটকিপার এই ব্যাটার।

গ্রেড এ+ (বছরে ৭ কোটি টাকা) : রোহিত শর্মা, বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ এবং রবীন্দ্র জাদেজা।

গ্রেড এ (বছরে ৫ কোটি টাকা) : রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, লোকেশ রাহুল, শুভমন গিল এবং হার্দিক পান্ডিয়া।

গ্রেড বি (বছরে ৩ কোটি টাকা) : সূর্যকুমার যাদব, ঋষভ পান্থ, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল এবং যশস্বী জয়সওয়াল।

গ্রেড সি (বছরে ১ কোটি টাকা) : রিঙ্কু সিং, তিলক ভার্মা, রুতুরাজ গায়কোয়াড়, শার্দূল ঠাকুর, শিভাম দুবে, রবি বিষ্ণোই, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, মুকেশ কুমার, সঞ্জু স্যামসন, আর্শদীপ সিং, শ্রীকর ভরত, প্রসিদ্ধ কৃষ্ণ, আভেশ খান এবং রজত পতিদার।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতিহাস গড়লেন বিশ্বকাপজয়ী মেসি
বিশ্বকাপের আগে ভারতের মুখোমুখি বাংলাদেশ
যুবরাজের চোখে বিশ্বকাপের ৪ সেমিফাইনালিস্ট
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh