• ঢাকা সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
logo

ইতিহাস গড়লেন বিশ্বকাপজয়ী মেসি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ এপ্রিল ২০২৪, ১৪:২৭
মেসি
ছবি- এক্স

যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে (এমএলএস) রীতিমত লিওনেল মেসির ম্যাজিক চলছেই। একের পর এক ম্যাচে জাদু দেখাচ্ছেন বিশ্বকাপজয়ী এই অধিনায়ক। ফের আটবারের ব্যালন ডি'অরজয়ী মেসির ঝলকে জয় পেয়েছে ইন্টার মায়ামি। মেসির জোড়া গোলে নিউ ইংল্যান্ডকে ৪-১ গোলে হারিয়েছে মার্টিনোর দল।

রোববার (২৮ এপ্রিল) ঘরের মাঠে অবশ্য শুরুতেই এগিয়ে গিয়েছিল স্বাগতিক নিউ ইংল্যান্ডই। তবে এরপরই নিজেদের চিরচেনা রূপ দেখায় মায়ামি। গুনে গুনে প্রতিপক্ষের জালে চার গোল দেয় মেসি-সুয়ারেজরা।

ম্যাচের ৩২তম ও ৬৭তম মিনিটে মেসির জোড়া গোলে লিড নেয় অতিথিরা। প্রথমে রবার্ট টেইলরের বাড়ানো বলে দলকে সমতায় ফেরান লিও। এরপর বিরতি থেকে ফিরে সের্জিও বুসকেতসের অসাধারণ থ্রু থেকে বল পেয়ে দলকে লিড এনে দেন আর্জেন্টাইন এই মহাতারকা।

এরপর ম্যাচের ৮৩তম মিনিটে বেঞ্জামিন ক্রেমাচি ও ৮৮তম মিনিটে লুইস সুয়ারেজ গোল করলে বড় জয় পায় মায়ামি।

এ জয়ে ১১ ম্যাচ শেষে শীর্ষে অবস্থান করা মায়ামির পয়েন্ট দাঁড়াল ২১, যেখানে এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সিনসিনাটি।
এদিকে এই ম্যাচে জোড়া গোলে চলতি সিজনে ৯ গোল নিয়ে মেজর লিগ সকারে গোলদাতার তালিকার শীর্ষে উঠে এসেছেন মেসি।

অন্যদিকে গোল করানোয় এই টুর্নামেন্টে নতুন ইতিহাস গড়েছেন মেসি। চলতি মৌসুমে ৭ ম্যাচে সবমিলিয়ে ১৬ গোলে অবদান রেখেছেন তিনি। মেসির আগে থিয়েরি অরি এবং কার্লোস ভেলার ৭ ম্যাচে সর্বোচ্চ ১৩টি করে অ্যাসিস্ট ছিল।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা নেদারল্যান্ডসের
তাসকিনের ইনজুরিতে কপাল খুলতে পারে হাসানের
শাহিন-আমিরদের এক হাত নিলেন রমিজ রাজা
বিশ্বকাপের দল ঘোষণার দিনক্ষণ চূড়ান্ত বিসিবির
X
Fresh