• ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

সাকিবদের হারিয়ে যা বললেন তামিম

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪৬
tamim
ছবি-সংগৃহীত

দেশের ক্রিকেটে বেশ কয়েক মাস ধরেই আলোচনায় তামিম ইকবাল ও সাকিব আল হাসানের মধ্যকার দ্বৈরথ। দীর্ঘদিন ধরেই একসঙ্গে জাতীয় দলে খেলছেন না দেশসেরা এই দুই ক্রিকেটার। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দশম আসরে তিনবার দেখা গেছে এই দুই তারকার লড়াই।

লিগ পর্বে দুইবার মুখোমুখি হওয়ার পর সবশেষ বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে সাকিবের রংপুর রাইডার্স ও তামিমের ফরচুন বরিশাল মুখোমুখি হয়। এই ম্যাচে বাড়তি উত্তেজনা জড়ায় এই দুই তারকার লড়াই। এই ম্যাচে সাকিবদের হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে তামিমের বরিশাল। রংপুরকে ৬ উইকেটে হারিয়েছে রিয়াদ-মুশিরা।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) ম্যাচ শেষে ব্রডকাস্টকে দেওয়া সাক্ষাৎকারে ভক্তদের সমর্থনের কথা জানিয়েছেন তামিম। এ সময়ে তামিমের দাবি, অন্য কোনো দলের থেকে তাদের সমর্থক অনেক বেশি।

ফরচুন কাপ্তানের ভাষ্য, বরিশালের হয়ে বিপিএলে এটা আমার প্রথম আসর। বরিশালের পক্ষে এতো সমর্থন... আমি অবাক। আসলে এটা অবিশ্বাস্য। অনেক তারকা আছে অন্যান্য দলে, তবে আমরা যে সমর্থন পেয়েছি, তা অন্য কোনো দল পায়নি।

এই ওপেনার যোগ করেন, টস জেতাটা গুরুত্বপূর্ণ ছিল। প্রথম ইনিংসে পেসারদের জন্য উইকেটে সহায়তা ছিল। তবে উইকেটে যতই সহায়তা থাকুক, ঠিক জায়গায় বল না করলে হবে না। শেষ ২ থেকে ৩ ওভারে আমরা যেভাবে বল করেছি, আরও ভালো করা যেত। শামীম অসাধারণ কিছু শট খেলেছে। ওদের ১২৫ রানের মধ্যে আটকে রাখা উচিত ছিল।

তামিমের মন্তব্য, এমন টুর্নামেন্টে এক বা দুইজনের ওপর নির্ভর করলে হয় না। আমাদের দল এখানেই এগিয়ে গেছে। কোনো দিন আমি পারফর্ম করেছি, কখনো মুশফিক, কখনো মাহমুদউল্লাহ, কখনো অন্য কেউ। আরও একটা ম্যাচ আছে। কেউ একজন নিশ্চয়ই বিশেষ কিছু করে দলকে জেতাবে।

এদিকে রংপুরের বিপক্ষে জয়ের পর তামিম নিজেও নিজের ফেসবুক পেজে পোস্ট করেছেন। দলের উদযাপনের ছবি দিয়ে ক্যাপশনে তামিম লিখেছেন, ‘মনুরা কেমন আছো?’

বিপিএলের ফাইনালে আগামী ১ মার্চ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে মিনি জাতীয় দল খ্যাত বরিশাল।

এর আগে, ২০২২ সালের বিপিএল ফাইনালেও মুখোমুখি হয়েছিল এই দুই দল। যেখানে কুমিল্লা শেষ হাসি হেসেছিল।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিব-মাহমুদউল্লাহকে ‘উপহার’ দিতে চান শান্ত
অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে সাকিবের পাশে হাসারাঙ্গা
‘তামিমের জাতীয় দলে ফেরা উচিত হবে না'
‘সাকিবকে ছোট করা মানে দেশ এবং জাতিকে ছোট করা’
X
Fresh