• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

লালকার্ড ও পেনাল্টির ম্যাচে মোহামেডানের বিপক্ষে ড্র আবাহনীর

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৫২
লালকার্ড ও পেনাল্টির ম্যাচে মোহামেডানের ড্র করল আবাহনী
ছবি : সংগৃহীত

মোহামেডান-আবাহনী ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা, এটা নতুন কথা নয়। সবশেষ দুইবারের দেখায় মোহামেডানকে হারাতে পারেনি আবাহনী। আর বছরের শুরুতে ফেডারেশন কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচটিতে তো এগিয়ে থেকেও হারতে হয়েছিল। তবে প্রিমিয়ার লিগের প্রথম পর্বের ম্যাচে ২-২ গোলের ব্যবধানে ড্র করেছে দুই দল।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় আবাহনী। ব্রুনো রোকার ফ্রি কিক হাওয়ায় ভেসে দূরের পোস্ট ঘেঁষে জড়িয়ে যায় জালে। লাফিয়েও নাগাল পাননি মোহামেডানের গোলকিপার সুজন হোসেন।

গোল পরিশোধ করতে একের পর এক আক্রমণ শাণাতে থাকে মোহামেডান। একাদশ মিনিটে মোজাফ্ফরভের ফ্রি কিক ক্রসবারের উপরের দিকে লেগে বেরিয়ে যায়। ২৩তম মিনিটে বক্সের একটু বাইরে দিয়াবাতেকে ফাউল করেন মিলাদ শেখ সুলেমানি। মোজাফ্ফরভের ফ্রি কিক যায় ক্রসবারের অনেক উপর দিয়ে।

বিরতির আগে কোনো গোল না হওয়ায় ১-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ৫৫ মিনিটে ব্যবধান বাঁড়ায় আবাহনী। ডান প্রান্ত থেকে ওয়াশিংটনের মাপা ক্রসে আরেক ব্রাজিলিয়ান ব্রুনো রোকার হেড গোলকিপার সুজন হোসেন ধরার আগে এক টাচে পেছনের দিকে নিয়ে দ্রুত ওই জায়গা বদল করে এক টোকায় জাল কাঁপান।

৬৭তম মিনিটে, ক্রস ক্লিয়ার করতে হেড করেছিলেন রেজাউল ইসলাম রেজা, কিন্তু বল চলে যায় বক্সে এমানুয়েল সানডের পায়ে। তাকে পেছন থেকে মোহাম্মদ হৃদয় ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। দিয়াবাতে সফল স্পট কিকে মোহামেডানকে ম্যাচে ফেরান।

৭২তম মিনিটে ব্রুনোর বক্সের বাইরে থেকে নেওয়া দূরপাল্লার শট পোস্টে লেগে প্রতিহত হয়। ৮৬তম মিনিটে আরেকটি পেনাল্টি থেকে দিয়াবাতে লক্ষ্যভেদ করলেও, তার এক সতীর্থ আগেই বক্সে ঢুকে পড়ায় ফের শট নিতে হয় মোহামেডান অধিনায়ককে। দ্বিতীয় দফাও পাপ্পুকে পরাস্ত করেন তিনি।

আবাহনী ৯ ম্যাচে চতুর্থ জয় ও তৃতীয় ড্রতে ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। সমান ম্যাচে মোহামেডান চার জয় ও পঞ্চম ড্রতে ১৭ পয়েন্টে দ্বিতীয় স্থানে। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ড্রয়ে লাভ হয়েছে বসুন্ধরা কিংসের। এক ম্যাচ কম খেলে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।


মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারী আম্পায়ারে আপত্তি, আসলে কী ঘটেছিল মোহামেডান বনাম প্রাইম ব্যাংক ম্যাচে?
শান্ত-বিজয়দের বীরত্বে ডিপিএলের শিরোপা আবাহনীর
তামিমদের বিধ্বস্ত করে সুপার লিগে উড়ন্ত শুরু আবাহনীর
মারামারি কাণ্ডে মাঠ ছাড়ল মোহামেডান, জয়ী ঘোষণা আবাহনীকে
X
Fresh