• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

পোলার্ড ঝড়ে উড়ে গেল বাবরের পেশোয়ার জালমি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১১
পিএসএল ২০২৪
ছবি-সংগৃহীত

পাকিস্তান প্রিমিয়ার লিগের (পিএসএল) ষষ্ঠ ম্যাচে পেশোয়ার জালমির মুখোমুখি হয়েছিল কারাচি কিংস। এই ম্যাচে বাবর আজমের পেশোয়ার জালমিকে সাত উইকেটে উড়িয়ে দিয়েছে শান মাসুমের কারাচি।

বুধবার (২১ ফেব্রুয়ারি) টস জিতে পোশোয়ারকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় কারাচি। প্রথমে ব্যাট করতে নেমে কারাচিকে ১৫৫ রানের লক্ষ্য দেয় বাবর- হারিসরা। জবাব দিতে নেমে ১৯ বল এবং সাত উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় কারাচি।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে শান মাসুদ ও মোহাম্মদ আখলাক। তবে ইনিংস বড় করতে পারেনি কেউই। ১০ বলে ১২ রান করে কারাচি অধিনায়ক আউট হলে ১৩ বলে ২৪ রান করে তাকে সঙ্গ দেন আখলাক।

তৃতীয় উইকেটে শোয়েব মালিককে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন জেমস ভিন্সে। ২৯ বলে ২৯ রান করে মালিক আউট হলে, ব্যাটিংয়ে এসে তাণ্ডব শুরু করেন কাইরোন পোলার্ড। শেষ পর্যন্ত ভিন্সের ৩০ বলে ৩৮ রান এবং ২১ বলে পোলার্ডের ৪৯ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে ১৯ বল এবং সাত উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় কারাচি।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায় পেশোয়ার জালমি। ইনিংসের প্রথম বলেই বোল্ড আউট হন সাইম আইয়ু্ব। এদিন ব্যাট হাতে আলো ছাড়াতে পারেননি মোহাম্মদ হারিস। ৬ বলে ৭ রান করে আউট হন তিনি। ৩ বলে ২ রান করে তাকে সঙ্গ দেন টম কোহলের।

দলীয় রানের ৩ উইকেটে চাপে পড়ে পোশোয়ার। এরপর দলের হাল ধরেন বাবার আজম। তাকে সঙ্গ দেন রোভম্যান পাওয়েল। ২৫ বলে ৩৯ রান করে পাওয়েল আউট হলেও ৩৭ বলে ফিফটি তুলে নেন বাবর।

১৬ বলে ২৩ রান করে আউট হন আসিফ আলী। এরপর ৫১ বলে ৭২ রানের ইনিংস খেলে আউট হলে উইকেট মিছিল শুরু করে দলটি বাকি ব্যাটাররা। আমির জামাল (১), লুক উড (৮), মোহাম্মদ জেশান (০) ও ওয়াকা সালামখেইল শূন্য রানে আউট হলে এক বল হাতে থাকতেই ১৫৪ রানে অলআউট হয় পোশোয়ার জালমি।

কারাচির কিংসের হয়ে মীর হামজা ও হাসান আলি তিনটি উইকেট নেন। এ ছাড়াও ডানিয়েল সামস দুটি, শোয়েব মালিক ও মোহাম্মদ নাওয়াজ একটি করে উইকেট শিকার করেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক বিভাগে টানা ৩ দিন ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা
ঝড়ের পূর্বাভাস দিলো আবহাওয়া অফিস
দুই বিভাগে ঝড়-বৃষ্টির আভাস
সকাল ৯টার মধ্যে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস
X
Fresh