• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভারত ও ইংল্যান্ডের চতুর্থ টেস্ট বাতিলের জন্য সন্ত্রাসীদের হুমকি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:০৬
ভারত-ইংল্যান্ড
ছবি-সংগৃহীত

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলছে ভারত। যেখানে ২-১ ব্যবধানের এগিয়ে রয়েছে রোহিত শর্মার। চতুর্থ টেস্টে রাঁচিতে মুখোমুখি হবে দুই দল। তবে এই ম্যাচটি বানচালের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি দিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক স্বীকৃত সন্ত্রাসী গুরুপতবন্ত সিং পান্নুন।

ফলে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ম্যাচকে ঘিরে নিরাপত্তা জোরদারে উঠে-পড়ে লেগেছে ভারতীয় পুলিশ। বিষয়টি নিয়ে হাতিয়ার ডেপুটি পুলিশ সুপার পি কে মিশরা মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) একটি বিবৃতিতে বলেন, রাঁচিতে ভারত ও ইংল্যান্ড ম্যাচ বাতিলের হুমকি দিয়েছেন গুরুপতবন্ত সিং পান্নুন।

তিনি সিপিআই (মাওবাদী) কে ম্যাচটি বাতিল করার জন্য গোলযোগ সৃষ্টি করার আহ্বান জানান। তার বিরুদ্ধে আইটি আইনের অধীনে ধুরওয়া থানায় একটি প্রাথমিক প্রতিবেদন (এফআইআর) দায়ের করা হয়েছে এবং তদন্ত শুরু করা হয়েছে।

এর আগে গত বছর বিশ্বকাপের সময় আহমেদাবাদ সহ বেশ কয়েকটি ভেন্যুতে ম্যাচ বন্ধ রাখার হুমকি দেয় এই সন্ত্রাসী গুরুপতবন্ত সিং পান্নুন। তবে বিশ্বকাপে কোনো নাশকতা করতে পারেনি তারা। এবার রাঁচি টেস্টের উপর নজর দিয়েছে এই সন্ত্রাসী গোষ্ঠী।

আগামী ২৩ ফেব্রুয়ারি রাঁচির জেএসসিএ আন্তর্জাতিক স্টেডিয়াম কমপ্লেক্সে শুরু হবে সিরিজের চতুর্থ টেস্ট। মঙ্গলবার শহরটিতে ইংল্যান্ড দলের আগমনের সময় কঠোর নিরাপত্তা প্রোটোকল দেওয়া হয়েছিল। যা, কর্তৃপক্ষ পান্নুনের হুমকির সাথে যে গুরুত্বের সাথে আচরণ করছে তার ইঙ্গিত দেয়।

জানা গিয়েছে ২০১৯ সালে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) পান্নুনের বিরুদ্ধে তদন্ত কার্যক্রম শুরু করে। এরপর থেকেই সন্ত্রাসী চক্রে তার কুখ্যাতি প্রকাশিত হয়েছে। ২০২৩ সালের সেপ্টেম্বরে পাঞ্জাব এবং চণ্ডীগড়ে তার সম্পত্তি বাজেয়াপ্ত করা তার প্রভাব হ্রাস করার জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে চিহ্নিত করেছে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতীয় অধিনায়কের মন্তব্যে খুশি জ্যোতি
মণিপুরে জঙ্গিদের বোমা হামলায় নিহত দুই জওয়ান
বাংলাদেশ-ভারত সিরিজ দেখা যাবে যেভাবে
ভারতে হোয়াটসঅ্যাপ বন্ধের হুঁশিয়ারি মেটার
X
Fresh