• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

পাঁচ বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে এমবাপ্পে!

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৩১
এমবাপ্পে
ছবি-সংগৃহীত

চলতি মৌসুম শেষ না হতেই গুঞ্জন উঠেছিল পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যাচ্ছে কিলিয়ান এমবাপ্পে। অবশেষে সেই গুঞ্জনই সত্যিতে রূপ নিয়েছে। পাঁচ বছরের জন্য রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি করেছে এই ফরাসি তারকা। এই তথ্য জানিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে জনপ্রিয় স্প্যানিশ গণমাধ্যম মার্কা।

মার্কার প্রতিবেদন থেকে জানা গেছে, দুই সপ্তাহ আগেই এই চুক্তি সম্পন্ন হয়েছে। তাতে চতুর্থবারের প্রচেষ্টায় সফল হয়েছেন ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। জানা গেছে, গেল এক বছর ধরেই পেরেজের সঙ্গে গভীর সম্পর্ক রেখেছিলেন এমবাপ্পে। গোপনে চুক্তির পরে পিএসজি ছাড়ার বিষয়টি গেল সপ্তাহে সামনে আনেন ফ্রান্সের এই ফুটবলার।

রিয়ালের সঙ্গে চুক্তি হয়ে যাওয়ার পরেই পিএসজিকে এমবাপ্পে বলেছেন বিরক্ত না করার জন্য। লস ব্ল্যাঙ্কোস শিবির থেকে চলতি বছরের শুরুতে ফরাসি তারকার বিষয়ে যোগাযোগ করা হলে এমবাপ্পে ইতিবাচক ইঙ্গিত দেন। এরপরে পিএসজিকে এমবাপ্পে বলেছিলেন, তিনি কোনোভাবেই পিএসজিতে থাকতে চান না। তাকে যেন কোনো প্রস্তাব না দেওয়া হয়।

গত সপ্তাহে জানা গিয়েছে ২০২২ সালে যেসব সুবিধা এবং যেমন অর্থ নিয়ে হাজির হয়েছিল, এ দফায় তারচেয়ে অনেক কম প্রস্তাব দিয়েছে রিয়াল মাদ্রিদ। তাই রিয়ালের প্রস্তাব নিয়ে দ্বিতীয়বার ভাবছে এমবাপ্পের প্রতিনিধিরা। তবে এমবাপ্পের সঙ্গে চুক্তির বিষয়ে আনুষ্ঠিকভাবে এখনও কিছুই জানায়নি রিয়াল মাদ্রিদ।

এমবাপ্পে ফ্রি এজেন্ট হলেও তার জন্য মোটা অঙ্কের অর্থ খরচ করতে হবে মাদ্রিদকে। উচ্চ বেতনের পাশাপাশি বড় অঙ্কের সাইনিং বোনাসও চান তিনি। ফরাসি এই ফুটবলারের ইচ্ছে, ইউরোপের সর্বোচ্চ বেতন পাওয়া ফুটবলার হতে। আর এই কারণে মৌসুম প্রতি পাঁচ কোটি ইউরো বেতন দাবি করছেন তিনি।

বেতনের পাশাপাশি এমবাপ্পে প্রায় ১২ কোটি ইউরো সাইনিং বোনাসও নিতে চান রিয়ালের কাছ থেকে। শুধু তাই নয়, ইমেজ স্বত্বের জন্যও বোনাস পেতে চান বিশ্বকাপজয়ী এই ফরাসি তারকা।

কিন্তু এমবাপ্পের চাওয়ার সঙ্গে রিয়াল মাদ্রিদের দেয়ার ইচ্ছের মধ্যে রয়েছে বিশাল পার্থক্য। পাঁচ কোটি ইউরো বেতন দাবি করা এমবাপ্পেকে ১ কোটি ৫০ লাখ ইউরো বেতন দিতে রাজি স্প্যানিশ ক্লাবটি। আর ১২ কোটি ইউরো সাইনিং বোনাসের পরিবর্তে ৬ কোটি ইউরো সাইনিং বোনাস দিতে চায় স্প্যানিশ ক্লাবটি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৬ গোলের থ্রিলারে জয়বঞ্চিত পিএসজি
ট্রেবল জয়ে তাকিয়ে এনরিকে
থাইল্যান্ডের সঙ্গে ৫ সমঝোতা ও চুক্তি সই
‘চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তি’
X
Fresh