• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

হাসারাঙ্গা-পাথিরানা নৈপুণ্যে রোমাঞ্চকর জয় শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:১৬
শ্রীলঙ্কা
ছবি- সংগৃহীত

অধিনায়ক হাসারাঙ্গা ডি সিলভার ঝোড়ো ব্যাটিং ও মাথিশা পাথিরানার বোলিং নৈপুণ্যে আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করলো স্বাগতিক শ্রীলঙ্কা।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আফগানদের ৪ রানে হারিয়েছে লঙ্কানরা। হাসারাঙ্গা ৩২ বলে ৬৭ রান এবং ২৪ রানে ৪ উইকেট নিয়ে দলের জয়ে অবদান রাখেন ম্যাচসেরা পাথিরানা।

ডাম্বুলাতে টস হেরে প্রথমে ব্যাট করে অধিনায়ক হাসারাঙ্গা ডি সিলভার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে ১৫ দশমিক ৫ ওভারে ৫ উইকেটে ১৪৬ রান তুলে শ্রীলঙ্কা। এরপর ১৪ রানে শেষ ৫ উইকেট হারিয়ে ১৯ ওভারে ১৬০ রানে অলআউট হয় লঙ্কানরা। ৭ চার ও ৩ ছক্কায় ৩২ বলে ৬৭ রান করেন হাসারাঙ্গা। আফগানিস্তানের ফজলহক ফারুকি ২৫ রানে ৩ উইকেট নেন।

১৬১ রানের টার্গেটে খেলতে নেমে ওপেনার ও অধিনায়ক ইব্রাহিম জাদরানের লড়াকু ইনিংসে জয়ের লড়াইয়ে ছিল আফগানিস্তান। ১ উইকেট হাতে নিয়ে শেষ ওভারে ১১ রান দরকার পড়ে আফগানদের। কিন্তু পেসার বিনুরা ফার্নান্দোর করা শেষ ওভারে ৬ রানের বেশি নিতে পারেননি ইব্রাহিম।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৫৬ রান তুলে হার নিয়ে মাঠ ছাড়ে আফগানিস্তান। ৮ চারে ৫৫ বলে ৬৭ রানে অপরাজিত থাকেন ইব্রাহিম।

একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে আগামী ১৯ ফেব্রুয়ারি নামবে শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তানজিদ নৈপুণ্যে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের
সমুদ্রের রোমাঞ্চকর গল্প বলেন তারা, শোনান গান
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
রোমাঞ্চকর লড়াইয়ে বায়ার্নকে রুখে দিলো আর্সেনাল
X
Fresh