• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

রোমাঞ্চকর লড়াইয়ে বায়ার্নকে রুখে দিলো আর্সেনাল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ এপ্রিল ২০২৪, ১৪:২৪
আর্সেনাল
ছবি- এএফপি

ঘরে ফেরার ম্যাচে গোল পেয়েছিলেন ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইন। তবে তার ছন্দে ফেরার দিনেও আর্সেনালের মাঠ থেকে জয় নিয়ে ফিরতে পারেনি বায়ার্ন মিউনিখ। চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে এই দুই দলের ম্যাচটি ২-২ সমতায় শেষ হয়েছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) এমিরেটস স্টেডিয়ামে খেলতে নেমে শুরুতেই এগিয়ে যায় আর্সেনাল। ম্যাচের ১২তম মিনিটে বেন হোয়াইটের দারুণ পাসে ঠান্ডা মাথার নিখুঁত বাঁকানো শটে দলকে এগিয়ে দেন বুকায়ো সাকা।

তবে বেশিক্ষণ এই লিড ধরে রাখতে পারেননি মিকেল আর্তেতার দল। উল্টো পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করেছে স্বাগতিক দল। দ্বিতীয়ার্ধে লিন্দ্রো টোসার্ডের গোলে সমতায় ফিরলেও কোনো দলই জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি।

ম্যাচের ১৮তম মিনিটে আর্সেনাল ডিফেন্ডার গ্যাব্রিয়েল মাগালিয়াইসের ভুলে সমতায় ফেরে বায়ার্ন। বক্সে অনেকটা এগিয়ে মাঝমাঠেই বল ফেরত পাঠান ব্রাজিলিয়ান এই তারকা। মুহূর্তেই গ্যানাব্রিকে খুঁজে নেন গোরেটস্কা। এরপর দারুণ এক স্লাইডে লক্ষ্যভেদ করেন তিনি।

এরপর স্বাগতিকদের রক্ষণের ভুলেই এগিয়ে থেকে বিরতিতে যায় বায়ার্ন। সফল স্পট কিকে এমিরেটস স্টেডিয়াম মাতান কেইন। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে বায়ার্নের হয়ে এটি তার ৩৯তম গোল।

বিরতি থেকে ফেরার পরও একই তালে খেলতে থাকে দুই দল। আর্সেনাল বল দখলে এগিয়ে থাকলেও আক্রমণ-পাল্টা আক্রমণে স্বাগতিকদের ব্যস্ত রাখে বায়ার্ন। তবে কোনো দলই প্রত্যাশিত সুযোগ তৈরি করতে পারছিল না।

এরপর ম্যাচের ৭৬তম মিনিটে দলকে সমতায় ফেরান ট্রোসার্ড। বক্সের ভেতরে অরক্ষিত ট্রোসার্ডকে খুঁজে নেন গ্যাব্রিয়েল জেসসু। এরপর বুলেট গতির শটে জাল খুঁজে নেন তিনি। পরে আর কোনো গোল না হওয়ায় সমতায় নিয়েই মাঠে ছাড়ে দুই দল।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
চেলসির জালে আর্সেনালের গোল উৎসব
আর্সেনালকে হারিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গী বায়ার্ন
লুটনকে উড়িয়ে শীর্ষে ম্যান সিটি
X
Fresh